ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তাড়াতে গিয়ে হাতির গায়ে আগুন, আক্রমণে নিহত ২

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ২৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:৪৩, ২৪ জানুয়ারি ২০২১
তাড়াতে গিয়ে হাতির গায়ে আগুন, আক্রমণে নিহত ২

বান্দরবানের আলীকদমে ক্ষিপ্ত হাতির আক্রমণে ২ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরো একজন।

রোববার রাতে আলীকদম উপজেলার মান্নান মেম্বার পাড়ায় বন্য হাতির গায়ে আগুন দিলে ক্ষিপ্ত হয়ে এই আক্রমণ চালায়।

নিহতরা হলেন, উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের কোনাপাড়ার বাসিন্দা আব্দুল সোবহানের ছেলে মনসুর আলম (১৭) ও মান্নান মেম্বার পাড়ার মৃত মো. হোসেনের ছেলে নুরুল কবির (১৮)।  আহত ব্যক্তি হলেন, হাফেজ নুর ইসলামের ছেলে জোবাইর।

পুলিশ সূত্রে জানা যায়, একদল হাতি আলীকদমের মেরাইথং পাহাড় থেকে নেমে কোনাপাড়া, ফুটেরঝিরি, মান্নান মেম্বার পাড়া হয়ে চলে যেতে চাইলে হাতিগুলোকে স্থানীয়রা ঘিরে ধরে আগুন নিয়ে ধাওয়া করে। একপর্যায় হাতির গায়ে আগুন লাগানোর চেষ্টা করলে হাতি পাল্টা আক্রমণ করে। এতে মনসুর আলম আহত হন এবং পরে লামা হাসাপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

এ ছাড়া ছোটাছুটির সময়ে নুরুল কবির হাতির সামনে চলে এলে তিনিও হাতির আক্রমণে আহত হন।  পরে চকরিয়া হাসপাতালে নেওয়ার পথে তিনিও মারা যান।

আলী কদমের তৈন রেঞ্জ কর্মকর্তা জানান, হাতিগুলো লোকালয়ে চলে এলে স্থানীয় বাসিন্দারা ও বনবিভাগের লোকজন যৌথভাবে বেশ কয়েকবার তাড়িয়ে পাহাড়ের দিকে পাঠানোর চেষ্টা করে।

তিনি বলেন, বন্য হাতির চলাচলের রাস্তায় স্থানীয়দের বাধা সৃষ্টি না করা ও পিছু না নেওয়ার জন্য বার বার বলা হলেও তারা তা মানেনি বরং হাতির গায়ে আগুন দেওয়াসহ বিভিন্নভাবে আঘাত করার চেষ্টা করায় এই হতাহতের ঘটনা ঘটেছে।

চৈক্ষ্যং ইউনিয়নের চেয়ারম্যান ফেরদৌস রহমান বলেন, নিহত ও আহত পরিবারকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে। তিনি ভবিষ্যতে এমন ঘটনা না ঘটাতে সবাইকে অনুরোধ জানান।

এস বাসু দাশ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়