Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৯ ১৪২৭ ||  ১৯ রজব ১৪৪২

ভেজা বালু পরিবহন বন্ধের দাবিতে দোকানপাট অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ২৪ জানুয়ারি ২০২১  
ভেজা বালু পরিবহন বন্ধের দাবিতে দোকানপাট অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা

ভেজা বালু পরিবহন করে রাস্তাঘাট চলাচলের অনুপযোগী করার প্রতিবাদে নেত্রকোণা দুর্গাপুরের অনির্দিকালের জন্য সকল দোকানপাট বন্ধ ঘোষণা করেছে ব্যবসায়ীরা।

রোববার (২৪ জানুয়ারি) সকাল থেকে ওষুধের দোকান ছাড়া সকল প্রকার দোকানপাট বন্ধ রয়েছে। 

এছাড়াও সকাল ১১টার দিকে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সকল ব্যবসায়ীরা জড়ো হয়ে খেজা বালু পরিবহন বন্ধের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করছেন ব্যবসায়ীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা খানম।

দুর্গাপুর বাজারের বণিক সমিতির সভাপতি রইছ উদ্দিন, সাধারণ সম্পাদক বাপ্পী সাহাসহ উপজেলা সদরের অনেক ব্যবসায়ীর সঙ্গে কথা বললে তারা জানান, দীর্ঘদিন ধরে দুর্গাপুর পৌর শহরের প্রধান প্রধান সড়ক দিয়ে ভেজা বালু পরিবহন করে আসছেন বালু ব্যবসায়ীরা। এতে দোকানের সামনে কাঁদা জমে স্তূপে পরিণত হয়। সারাদিন বালু পরিবহনে হাজার হাজার ট্রাক ও লরির দীর্ঘক্ষণের যানজটের ফলে ব্যবসা পরিচালনা করতে পারছেন না ব্যবসায়ীরা। বিভিন্ন সময় প্রশাসনে জানানো হলেও কোন প্রতিকার ও সুফল না পাওয়ায় ব্যবসায়ীরা অনিদিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ ঘোষণা করেছে। দ্রুত সমস্যা সমাধান না হলে আরও কঠোর কর্মসূচি হাতে নেওয়া হবে বলেও জানান ব্যবসায়ীরা।

এদিকে, সকাল থেকে সকল প্রকার দোকানপাট বন্ধ থাকায় বিপাকে পড়েছেন পৌরবাসী। নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে না পারায় মারাত্মক ভোগান্তিতে রয়েছেন তারা।

পৌর সদরের বাসিন্দা মো. জামাল উদ্দিন জানান, সকাল থেকে সকল দোকানপাট বন্ধ থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। নিত্য প্রয়োজনীয় জিনিসসহ অন্যান্য দ্রব্যাদি কিনতে না পারায় জনজীবন ব‌্যাহত হওয়ার পথে। অতি প্রয়োজনীয় দ্রব্যাদি কিনতে অনেক দূর যেতে হচ্ছে। দ্রুত সমস্যার সমাধানের দাবি তার।

ইউএনও  ফারজানা খানম জানান, পৌর শহরের ভেতর দিয়ে বালু পরিবহন বন্ধ করার দাবিতে উপজেলা সদরের সকল প্রকার দোকানপাট বন্ধ রেখেছে ব্যবসায়ীরা। তবে বিষয়টি নিয়ে জেলা প্রশাসক মহোদয়ের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। 

দেবল/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়