ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর বাড়ি পেলেন সেই এমপি

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ২৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:১৪, ২৪ জানুয়ারি ২০২১

মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে প্রায় ৭৭ হাজার গৃহহীন পরিবারকে জমি ও বাড়ি দেওয়া হয়েছে। এর অংশ হিসেবে বাড়ি পেয়েছেন ময়মনসিংহের গফরগাঁওয়ের সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়া।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে গফরগাঁও উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ওই সাবেক সংসদ সদস‌্যের হাতে বাড়ি ও জমির দলিল হস্তান্তর করেন স্থানীয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেল।

গফরগাঁও পৌরসভার মেয়র ইকবাল হোসেন সুমন এ তথ‌্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল নিজ হাতে তাকে ঘর বুঝিয়ে দিয়েছেন।’

দেশের জনপ্রিয় অনলাইন পোর্টাল রাইজিংবিডিতে গত ৬ ডিসেম্বর ‘অর্থাভাবে ভাড়া বাসার মেঝেতে থাকেন সাবেক এমপি, চান মুক্তিযোদ্ধার স্বীকৃতি’ শিরোনামে ভিডিও প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি সরকারি কর্মকর্তাদেরও নজরে আসে।

এনামুল হক জজ মিয়া ১৯৮৩ ও ১৯৮৬ সালে ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসন থেকে জাতীয় পার্টির হয়ে দুই বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদের পালিত মেয়ের স্বামী।

এনামুল হক জজ মিয়ার প্রথম স্ত্রী এক মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে থাকেন। দ্বিতীয় স্ত্রী নাছিমা হক দুই সন্তানকে নিয়ে রাজধানীর পুরানা পল্টন ও কাজী পাড়ায় দুটি বাড়িতে থাকেন। সব সম্পদ দুই স্ত্রী ও সন্তানদের নামে লিখে দিয়েছিলেন এনামুল হক জজ মিয়া।

এক সময় গফরগাঁও পৌর শহর ও ঢাকায় বিলাসবহুল বাড়ি ছিল এনামুল হক জজ মিয়ার। সর্বশেষ গফরগাঁও শহরে ১২ শতাংশ জমি মসজিদের নামে লিখে দিয়েছিলেন তিনি। বর্তমানে তৃতীয় স্ত্রী রুমার সঙ্গে গফরগাঁও শহরের ২ নম্বর ওয়ার্ডে ভাড়া বাসায় ৮ বছরের সন্তান নুরে এলাহীকে নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন এনামুল হক। খাট কেনার সামর্থ্য না থাকায় মেঝেতেই ঘুমাতেন তিনি।

জমি ও ঘর পেয়ে সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এনামুল হক জজ মিয়া। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘আমার বর্তমান অবস্থার জন্য আমি কাউকে দায়ী করতে চাই না।’

স্বাধীনতাযুদ্ধে অবদান ছিল, এ দাবি করে জীবনের শেষপ্রান্তে এসে সরকারের কাছে এর স্বীকৃতি চেয়েছিলেন এনামুল হক জজ মিয়া।

মিলন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়