RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৪ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

প্রত্যেক জেলায় রেললাইন স্থাপন করা হবে : রেলমন্ত্রী 

পঞ্চগড় সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ২৪ জানুয়ারি ২০২১  
প্রত্যেক জেলায় রেললাইন স্থাপন করা হবে : রেলমন্ত্রী 

দেশের প্রত্যেক জেলায় রেললাইন স্থাপন করা হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, সব জেলায় রেল সংযোগ দেওয়ার জন্য সরকার কাজ করছে।

রোববার (২৪ জানুয়ারি) দুপুরে পঞ্চগড়ে বীর মুক্তিযোদ্ধা রেলওয়ে স্টেশনে এক অংশীজন সভায় মন্ত্রী এ সব কথা বলেন।

রেলপথ মন্ত্রী বলেন, ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন স্থাপনের কাজ দ্রুত এগিয়ে চলেছে। ২০২২ সালের মধ্যে কাজ শেষ হবে। কক্সবাজার পর্যন্ত রেল যোগাযোগ চালু হলে সম্ভাবনার দ্বার খুলে যাবে।

লালমনিরহাট রেলওয়ে বিভাগের আয়োজনে এই সভায় অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেন, রেলকে পুনরুজ্জীবিত করতে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নেওয়া হয়েছে। শিগগির রেলপথে অ্যাম্বুলেন্স সংযুক্ত করা হবে।

মন্ত্রী জানান, রেলওয়ে ২০০ লাগেজ ভ্যান সংযুক্ত করা হবে। এই ভ্যান আগামী মার্চ মাসে বাংলাদেশে আসবে।  মন্ত্রী আরও বলেন, দেশে গৃহহীন মানুষ থাকবে না। সরকারি সহায়তায় প্রত্যেক মানুষের জন্য গৃহ নির্মাণ করা হবে। 

অংশীজন সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ। এ সময় উপস্থিত ছিলেন, রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাপরিচালক মো. শামসুজ্জামান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট প্রমুখ।

সভায় জানানো হয়, পঞ্চগড় হতে ঢাকায় যাতায়াতকারী পঞ্চগড় এক্সপ্রেস, একতা ও দ্রুতযান আন্তঃনগর ট্রেনে লাগেজ ভ্যানগুলো যুক্ত করা হবে। কৃষক ও ব্যবসায়ীদের রেলের সুবিধা নেওয়ার জন্য উদ্বুদ্ধ করা হবে। রেলে লাগেজ ভ্যান সংযোজন করার ফলে প্রত্যন্ত এলাকা থেকে মাছ, মাংস, ফলমূল ও শাকসবজি সহজে ঢাকায় পাঠানো যাবে।
 

নাঈম/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়