Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৭ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২২ ১৪২৭ ||  ২২ রজব ১৪৪২

পাট গুদামে আগুন, ৩২০ মন পাট পুড়ে ছাই

জামালপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ২৫ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:৪১, ২৫ জানুয়ারি ২০২১
পাট গুদামে আগুন, ৩২০ মন পাট পুড়ে ছাই

জামালপুরের দেওয়ানগঞ্জে ভয়াবহ আগুনে একটি পাটের গুদাম পুড়ে গেছে। এতে গুদামে রাখা ৩২০ মণ পাটও পুড়ে ছাই হয়ে যায়।

রোববার (২৪ জানুয়ারি) রাতে উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী বাজারের পাইছাহাটি এলাকার এই পাটের গুদামটির মালিক ব্যবসায়ী আব্দুস সাত্তার।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯ টার দিকে গুদামটিতে হঠাৎ আগুন লাগে। ওই সময় ব্যবসায়ীরা পানি ও বালি ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়। একইসঙ্গে দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।  ফায়ার সার্ভিস সেখানে পৌঁছানোর আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে গুদামের টিনের ঘর ও পাট সব পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত পাট ব্যবসায়ী আব্দুস সাত্তারের নাতি শাহীন জানান, তার দাদা ৩২০ মণ পাট বিক্রি করেছেন।  সোমবার (২৫ জানুয়ারি) সকালে গুদাম থেকে পাটগুলো নিয়ে যাওয়ার কথা ছিল। অগ্নিকাণ্ডের সময় গুদামে কোনো লোকজন ছিল না। পাশের ওয়ার্কশপের লোকজন প্রথমে আগুন দেখতে পান। ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা আসেন প্রায় দুই ঘণ্টা পর। ফলে গুদামসহ সব পাট পুড়ে যায়। এতে প্রায় ১৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বকশীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নূরুদ্দিন আলী বলেন, ঘন কুয়াশার কারণে ঘটনাস্থলে আসতে সময় লাগে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গুদাম সংলগ্ন ওয়ার্কশপে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়েছে। তদন্ত সাপেক্ষে আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

সেলিম আব্বাস/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়