ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

মাথা গোঁজার ঠাঁই পেলেন ৩ নারী মুক্তিযোদ্ধা

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ২৫ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:০২, ২৫ জানুয়ারি ২০২১
মাথা গোঁজার ঠাঁই পেলেন ৩ নারী মুক্তিযোদ্ধা

তিনজনই নারী মুক্তিযোদ্ধা। তাদের কারো নিজের জমি-ঘর ছিলো না। পরিবার নিয়ে ঘুরেছেন এক জায়গা থেকে অন্য জায়গায়। তবে তাদের দুঃখের দিন শেষ। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তারা পেয়েছেন মাথা গোঁজার ঠাই।

তারা হলেন- শীলা গুহ, মনোয়ারা বেগম ও মায়া খাতুন।

শনিবার (২৩ জানুয়ারি) মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রায় ৭০ হাজার ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করেছেন।

এসব গৃহহীনদের মধ‌্যে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার এই তিন নারী মুক্তিযোদ্ধা ঘর পেয়েছেন। মুক্তিযোদ্ধার সম্মানার্থে তাদের তিন জনের ঘরের রঙ করা হয়েছে লাল-সবুজ।

নতুন ঘর পেয়ে মুক্তিযোদ্ধা শীলা গুহ বলেন, ‘১৯৭১ সালে অনেক নির্যাতনের শিকার হয়েছি। এক জায়গা থেকে আরেক জায়গায় পালিয়ে বেরিয়েছি। আমাদের ঘর বাড়ি কিছুই ছিল না। মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেরিয়েছি। কষ্টে দিন কাটানোর পর পেলাম প্রধানমন্ত্রীর উপহার এই ঘর। শেষ বয়সে এসে মাথাগোঁজার ঠাই হলো। ধানমন্ত্রীর জন‌্য অনেক দোয়া করি।’

শনিবার বিকেলে এই তিন নারী মুক্তিযোদ্ধাসহ  ১০০ পরিবারের কাছে ঘর হস্তান্তর করেন উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

এ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)নজরুল ইসলাম জানান, মুজিববর্ষ উপলক্ষে শ্রীমঙ্গলে ৩০০ পরিবারকে ২ শতক জায়গার ওপরে ঘর নির্মাণ করে দেওয়া হবে। এর মধ‌্যে ১০০ ঘর আজ হস্তান্তর করা হয়েছে। অন‌্যগুলোর কাজ চলছে। দ্রুতই ঘরগুলোর কাজ শেষ হবে।

এ সময় উপস্থিত ছিলেন— দুযোর্গ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বিভাগীয় যুগ্ম সচিব এটিএম কামরুল ইসলাম তালুকদার, শ্রীমঙ্গল উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান, প্রেমসাগর হাজরা, কমলগঞ্জ পৌরসভার মেয়র, জুয়েল আহমেদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান প্রমুখ।

সাইফুল্লাহ/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়