Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৬ রমজান ১৪৪২

জমে উঠছে ভোলা আইনজীবী সমিতির নির্বাচন

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৪, ২৫ জানুয়ারি ২০২১  
জমে উঠছে ভোলা আইনজীবী সমিতির নির্বাচন

ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে কোর্ট প্রাঙ্গণে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। এ নির্বাচনে ১৩ পদের জন্য আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুই প্যানেলে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে ভোট।

এ নির্বাচনে সভাপতি পদে অ‌্যাডভোকেট অতিন্দ্র লাল ব্যানার্জী ও সাধারণ সম্পাদক অ‌্যাডভোকেট আলহাজ্ব মো. নূরুল আমিন নূরনবী আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে ১৩ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এছাড়া সভাপতি পদে অ‌্যাডভোকেট আলহাজ্ব মো. ফরিদুর রহমান ও সাধারণ সম্পাদক পদে অ‌্যাডভোকেট আলহাজ্ব মোহাম্মদ রেজাউল করিম ফারুক বিএনপি সমর্থিত প্যানেলে ১৩ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১০ জানুয়ারি তফসিল ঘোষণার পর প্যানেলকে বিজয়ী করার লক্ষ‌্যে ভোট যুদ্ধে লড়ছেন আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীরা। 
প্রতি বছরে জানুয়ারিরর শেষ কর্মদিবসে শনিবার এক বছরের জন্য এ নির্বাচন অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্বাচন চলবে। আর এ নির্বাচনে ভোট প্রয়োগ করবেন ১৭০ জন আইনজীবী ভোটার। 

সোমবার (২৫ জানুয়ারি) সরজমিনে ঘুরে দেখা গেছে, ভোটারদের সঙ্গে যেখানেই দেখা হচ্ছে, সেখানেই ভোট চাচ্ছেন প্রার্থীরা। আইনজীবী সমিতির রুমে রুমে গিয়ে আলাপচারিতার মাধ্যমেও তাদের পক্ষে ভোট ও সমর্থন চাচ্ছেন। কোর্টের বারান্দায় দাঁড়িয়েও ভোট চাচ্ছেন অনেক প্রার্থী। ভোটারদের কদর বাড়ায় তারাও খুশি। দুই প্যানেলের পরিচিতি টানানো রয়েছে আইনজীবী সমিতির রুম ও দেয়ালে।

বিএনপি সমর্থিত প্যানেল এর সাধারণ সম্পাদক প্রার্থী আলহাজ্ব মোহাম্মদ রেজাউল করিম ফারুক বলেন, ‘আমাদের প্যানেলকে বিজয়ী করার জন‌্য ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছি। আইনজীবীরা যদি ভোটের মাধ্যমে আমাদের নির্বাচিত করেন- আইনজীবী সমিতির উন্নয়নে আমরা কাজ করব।’

আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী আলহাজ্ব মো. নূরুল আমিন নূরনবী বলেন, ‘প্রতিবছর ভোলা আইনজীবী সমিতির নির্বাচন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। আমরা আইনজীবীদের কাছে আওয়ামী লীগ প্যানেলকে বিজয়ের জন্য ভোটারদের কাছে ভোট প্রার্থনা ও সমর্থন কামনা করছি। নির্বাচিত হতে পারলে আইনজীবীদের কল্যাণে কাজ করব।’

আবদুল মালেক/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়