Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০১ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৬ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

ভিক্ষুক পুনর্বাসনে ৪৫ জনকে সেলাই মেশিন, ছাগল ও মুরগি প্রদান

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪২, ২৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:১৪, ২৬ জানুয়ারি ২০২১
ভিক্ষুক পুনর্বাসনে ৪৫ জনকে সেলাই মেশিন, ছাগল ও মুরগি প্রদান

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ৪৫ জন ভিক্ষুককে পুনর্বাসনের উদ্দেশ্যে সেলাই মেশিন, ছাগল ও মুরগি বিতরণ করা হয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে এসব আনুষ্ঠানিকভাবে বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট মো. আবু জাহির।

জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয় ও উপজেলা প্রশাসনের মাধ্যমে ৪ লাখ টাকায় শায়েস্তাগঞ্জের ৪৫ জন ভিক্ষুকের ৯ জনকে একটি করে সেলাই মেশিন, আরও ৯ জনকে ১২টি করে মুরগি এবং ২৭ জনকে একটি করে ছাগল প্রদান করা হয়েছে। এদের প্রত্যেককে নগদ অর্থও দেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের মাধ্যমে দেশে একের পর এক উদাহরণ সৃষ্টি করে যাচ্ছেন। তিনি সকল শ্রেণি-পেশার মানুষের সুবিধা বিবেচনায় উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেন। মুজিববর্ষে একযোগে ৭০ হাজার ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। এ সরকারের উন্নয়ন থেকে কেউ বাদ যাচ্ছে না।

তিনি আরও বলেন, আগে কোন সরকার অস্বচ্ছল মানুষের কথা চিন্তা করেনি। কিন্তু বর্তমান সরকার দেশের দরিদ্র মানুষদের এগিয়ে নিচ্ছে। দেশজুড়ে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ও স্বামী নিগৃহীতাদের ভাতা দেয়া হচ্ছে। কর্মহীনদেরকে আত্মকর্মসংস্থানের আওতায় নিয়ে আসা হচ্ছে। ভিক্ষুকরাও যেন মানুষের নিকট হাত পাততে না হয়, সেজন্য তাদেরকে গবাদি পশুসহ কর্মংস্থানের সুযোগ করে দেয়া হচ্ছে। এ সময় তিনি প্রধানমন্ত্রীর দেয়া এ সহায়তাকে পুঁজি করে নিজের জীবনে স্বচ্ছলতা ফিরিয়ে আনার জন্য উপকারভোগীদেরকে পরামর্শ দিয়েছেন।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মিনহাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজিউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান হোসাইন মো. আদিল জজ মিয়া, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ সরদার, থানার ওসি অজয় চন্দ্র দেব, ইউপি চেয়ারম্যান মো. মুখলিছ মিয়া প্রমুখ।

মামুন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়