Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৫ রজব ১৪৪২

সাফারি পার্কের অ‌্যাকুরিয়ামে নতুন আরও ৩৫০ কচ্ছপ

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪২, ২৮ জানুয়ারি ২০২১   আপডেট: ০৮:৪৭, ২৮ জানুয়ারি ২০২১
সাফারি পার্কের অ‌্যাকুরিয়ামে নতুন আরও ৩৫০ কচ্ছপ

অবৈধভাবে সিঙ্গাপুর থেকে আসা সাড়ে তিনশত অ‌্যাকুরিয়াম কচ্ছপের স্থান হয়েছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে।

গত সোমবার (২৫ জানুয়ারি) শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর থেকে এ কচ্ছপগুলো জব্দ করেন বন বিভাগের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। পরে মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে তা সাফারি পার্ক কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান।

ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান জানান, গত সোমবার বিমানবন্দর থেকে জব্দের পর গতকাল (২৬ জানুয়ারি) বিকেলে সাড়ে ৩শ কচ্ছপ সাফারি পার্ক কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।পার্কের অ‌্যাকুরিয়ামে দর্শনার্থীদের বিনোদনের জন্য এ প্রাণীগুলো রাখা হবে বলেও জানান ওই কর্মকর্তা।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক এএসএম জহির উদ্দিন আকন জানান, বিমানবন্দর কর্তৃপক্ষ সিঙ্গাপুর আসা একটি বিমান থেকে কচ্ছপগুলো আটক করে সংবাদ দিলে তাদের ইউনিট এসে মোট ১২টি বক্সে থাকা ৩৫০টি কচ্ছপ জব্দ করেন। পরে এ প্রাণীগুলো সাফারি পার্কে দেওয়া হয়।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক আরও জানান, এ ধরনের কচ্ছপগুলো সাধারণত বিভিন্ন বাসা বাড়িতে অ‌্যাকুরিয়ামে পালন করা হয়। বৈধভাবে আমদানির সুযোগ থাকার পরও অবৈধভাবে আমদানি করায় বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

সাফারি পার্কে কচ্ছপ হস্তান্তরকালে উপস্থিত ছিলেন— পার্কের প্রকল্প পরিচালক জাহিদুল কবির,বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক জহির উদ্দিন আকন, বন্যপ্রাণী পরিদর্শক নারগিস সুলতানা, পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান প্রমুখ।

রফিক/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়