RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৫ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় আরও ৪ জনের সাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ২৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১০:২৪, ২৮ জানুয়ারি ২০২১
সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় আরও ৪ জনের সাক্ষ্যগ্রহণ

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় আরও চারজনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন আগামী ৩ মার্চ ধার্য করা হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) আলোচিত এ ঘটনার ১৬ বছর পূর্তির দিনে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল হোসেনের আদালতে তাদের সাক্ষ্যগ্রহণ নেওয়া হয়।

সাক্ষ্য দেন কিবরিয়ার ময়নাতদন্তকারী চিকিৎসক ডা. মো. আব্দুল্লাহ এবং ঘটনার প্রত্যক্ষদর্শী রহমত আলী, ইমান আলী এবং আব্দুল মতিন।

এসময় আদালতে মামলার আসামি সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জিকে গৌছসহ ১৯ আসামি হাজির ছিলেন।

সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিশেষ পিপি সরোয়ার আহমদ চৌধুরী আবদাল এ তথ্য নিশ্চিত করেছেন। আলোচিত এ মামলায় মোট ১৭১ জন সাক্ষীর মধ্যে এখন পর্যন্ত মাত্র ৪৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ‌্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া, তার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী।

এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক ও বর্তমান হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা করেন।

নোমান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়