ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজশাহীর একটিতে আ.লীগ, অন্যটিতে বিদ্রোহী প্রার্থীর জয়

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:১৪, ৩১ জানুয়ারি ২০২১   আপডেট: ০৭:৪৫, ৩১ জানুয়ারি ২০২১
রাজশাহীর একটিতে আ.লীগ, অন্যটিতে বিদ্রোহী প্রার্থীর জয়

তৃতীয় ধাপে শনিবার (৩০ জানুয়ারি) রাজশাহীর দুটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে একটি পৌরসভায় জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী। স্বতন্ত্র হিসেবে অন্যটিতে জয় পেয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

এ দিন রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট এবং তানোর উপজেলার মুণ্ডুমালা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। দুটি পৌরসভাতেই ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। ভোট গণনা শেষে রাতে সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকর্তা ফলাফল ঘোষণা করেন।

কেশরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শহিদুজ্জামান শহিদ। নৌকা প্রতীকে ১০ হাজার ৯১৪ ভোট পেয়ে তিনি বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। শহিদ কেশরহাট পৌরসভায় টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন।

এবার নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী প্রভাষক খুশবর রহমান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩২৫ ভোট। মেয়র পদে অপর দুই স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান আকন্দ জগ প্রতীকে ১ হাজার ২৭০ ভোট এবং নারিকেল গাছ প্রতীকে রুস্তম আলী প্রামাণিক পেয়েছেন ২৭ ভোট।

রাতে উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই ফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সৈয়দ ফজলুর রহমান। অন্যদিকে মুণ্ডুমালার ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. কামরুজ্জামান।

ফলাফল অনুযায়ী, মুণ্ডুমালার মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাইদুর রহমান। জগ প্রতীকে ৫ হাজার ৪৫৯ ভোট পেয়ে তিনি বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি মুণ্ডুমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। ভোটে তিনি আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে ৬১ ভোটে হারিয়ে দিলেন।

সাইদুরের নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আমির হোসেন আমিন পেয়েছেন ৫ হাজার ৩৯৮ ভোট। বিএনপির প্রার্থী ফিরোজ কবির ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৩৮১ ভোট।

তানজিমুল/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়