ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নব-নির্বাচিত পৌর মেয়রের নামে জিডি

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০৯:০৩, ১ ফেব্রুয়ারি ২০২১
নব-নির্বাচিত পৌর মেয়রের নামে জিডি

নব-নির্বাচিত গৌরীপুরের পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের বিরুদ্ধে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. নাজিম উদ্দিন আহমেদ ও তার ছেলেকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে জিডিটি করা হয়।

শনিবার (৩০ জানুয়ারি) রাতে মো. নাজিম উদ্দিন আহমেদ নিজে বাদী হয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় জিডি করেন।

জিডির বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ কোতোয়ালি থানার উপ-পরিদর্শক ও জিডির তদন্ত কর্মকর্তা নিরুপম নাগ।

সাধারণ ডায়েরিতে সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ উল্লেখ্য করেন, শনিবার বিকেল ৪টা ১৭ মিনিটে ফোন করেন পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম। এ সময় সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদকে উদ্দেশ্য করে মেয়র নব-নির্বাচিত মেয়র সৈয়দ রফিকুল ইসলাম বলেন, ‘আপনার কারণে আমার জীবন শেষ হয়ে গেছে। আমি আপনাকে ক্ষমা করবো না। রক্তের বন্যা বইয়ে দেবো।’ একইসঙ্গে এমপির ছেলে তানজির আহমেদ রাজিবকেও দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।

এ বিষয়ে সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ বলেন, ‘মুঠোফোনে হুমকি দেওয়ার পর ওই দিন রাতেই কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছি। বর্তমানে আমি ও আমার পরিবার নিয়ে খুব আতঙ্কে আছি।’

তবে হুমকি দেওয়ার বিষয়টি অস্বীকার করে গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম বলেন, ‘এমপি সাহেব নির্বাচনি আচরণবিধি ভঙ্গ করেছেন। নির্বাচন অফিসে নিয়ম অনুযায়ী অভিযোগ দিলেও কোনো কাজ হয়নি। তাই, আমি তাকে ফোন করেছিলাম। কিন্তু, আমি তাকে হুমকি দেইনি।’

তদন্ত কর্মকর্তা এসআই নিরুপম নাগ জানান, সাধারণ ডায়েরি তদন্ত করার জন্য রোববার (৩১ জানুয়ারি) ময়মনসিংহ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এক নম্বর আমলি আদালতে আবেদন করা হয়েছে। আদালত তদন্তের অনুমতি দিলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি গৌরীপুর পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ রফিকুল ইসলাম নারকেল গাছ প্রতীক নিয়ে ৭ হাজার ৮শ ৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম হবি পেয়েছেন ৭ হাজার ২শ ৬৬ ভোট।

এছাড়াও ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে প্রধান আসামি করে মামলা করা হয়েছে।  মামালায় পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র সৈয়দ রফিকুল ইসলামের পরিকল্পনায় আসামিরা এ হত্যাকাণ্ড ঘটান বলে অভিযোগ রয়েছে।  ২০১৭ সালের ৫ এপ্রিল সৈয়দ রফিকুল ইসলামের বিরুদ্ধে থানায় জিডি করেছিলেন নিহত মাসুদুর রহমান শুভ্র। বর্তমানে তিনি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছেন।

মিলন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়