ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভাসানীর মেয়ে-নাতির অবস্থান কর্মসূচি

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৭, ১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:০৯, ১ ফেব্রুয়ারি ২০২১
ভাসানীর মেয়ে-নাতির অবস্থান কর্মসূচি

টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে ভোট জালিয়াতি, কারচুপি এবং নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিএনপির মনোনীত প্রার্থী মাহমুদুল হক সানু ও তার মা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মেয়ে মাহমুদা খানম ভাসানী।

রোববার (৩১ জানুয়ারি) রাত ৭টার দিকে টাঙ্গাইল স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গণে তারা দুই ঘণ্টাব্যাপী অবস্থান নেন।
এসময় অবস্থান কর্মসূচিতে টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, সহ-সভাপতি আতোয়ার রহমান জিন্নাহ, হাসানুজ্জামিল শাহীন, জিয়াউল হক শাহীন, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিকসহ বিএনপির সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপির মেয়র প্রার্থী মাহমুদুল হক সানু বলেন, ‘টাঙ্গাইল পৌরসভা নির্বাচন ছিলো একটি স্থানীয় নির্বাচন। এ নির্বাচনে সরকার পরিবর্তন হবে না। কিন্তু আওয়ামী লীগ প্রতিটি কেন্দ্রে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেছে। প্রতিটি কেন্দ্রে আমার এজেন্টদের ভয়ভীতি দেখানো হয়েছে। শুরু থেকেই আওয়ামী লীগের ভয়ভীতি ও হয়রানির কারণে বিএনপির প্রচারণা বাধাগ্রস্ত হয়। ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি থাকলেও তাদের ইচ্ছেমতো ভোট দিতে পারেনি।’

মাহমুদা খানম ভাসানী বলেন, ‘পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে ভোট জালিয়াতি, কারচুপি করে ফলাফল প্রকাশ করেছে। আমরা এ নির্বাচন মানি না। টাঙ্গাইলবাসী পৌর নির্বাচন সুষ্ট ও নিরপেক্ষ দাবি করেছিলো।’ এসময় জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার দাবি জানান তিনি।

প্রসঙ্গত, মাহমুদা খাতুনের স্বামী শামসুল হক টাঙ্গাইল পৌরসভার দুবার নির্বাচিত মেয়র ছিলেন। গতকাল শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১৮ ওয়ার্ডের ৪৫টি কেন্দ্রে নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। টাঙ্গাইল পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এস এম সিরাজুল হক আলমগীর ৫৯ হাজার ৯৬৭ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থী মাহমুদুল হক সানু পেয়েছেন ১৯ হাজার ৬৬০ ভোট, ইসলামী আন্দোলনের মো. আবদুল কাদের হাতপাখা প্রতীকে পেয়েছেন ৪৭২৩ ভোট।

কাওছার/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়