ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শিশু সেজু হত্যা মামলায় চাচার মৃত্যুদণ্ড

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ৩ ফেব্রুয়ারি ২০২১  
শিশু সেজু হত্যা মামলায় চাচার মৃত্যুদণ্ড

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের হাবীবুল কিবরিয়া সেজুকে (৯) হত্যা মামলায় ছদরুল হোসেন চৌধুরী নামের একজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে এ আদেশ দেন সুনামগঞ্জের অতিরিক্ত দায়রা জজ নূরুল আলম মোহাম্মদ নিপু। 

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্টপক্ষের আইনজীবী সৈয়দ জিয়াউল ইসলাম।

মামলার দীর্ঘ শুনানী শেষে আদালত ছদরুল হোসেন চৌধুরীকে মৃত্যুদণ্ডের আদেশের পাশাপাশি ২০ হাজার টাকা অর্থদণ্ড এবং দ্যা পেনাল কোডের ২০১ ধারায় ৫ বছর সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন। 

আদালতের আদেশে বলা হয়, যেহেতু আসামি মৃত্যুদণ্ডপ্রাপ্ত সেহেতু উভয় সাজা একত্রে চলবে। একই সাথে আসামি মামলার শুরু থেকেই পলাতক থাকায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করতে ব্যবস্থা নিতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও জেলা ম্যাজিস্ট্রেটকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। 

রাষ্টপক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ জিয়াউল ইসলাম। এ ছাড়াও আসামির পক্ষে কোনো আইনজীবী উপস্থিত না থাকায় স্টেট ডিফেন্স আইনজীবী হিসেবে ছিলেন শাহাব উদ্দিন চৌধুরী (২)।

মামলার এজাহার থেকে জানা যায়, ছদরুল হোসেন চৌধুরী সাথে মামলার বাদি তার আপন ভাই আছাবুর রহমান চৌধুরীর জমি নিয়ে পূর্ব শত্রুতা ছিল। ২০১০ সালের ৯ সেপ্টেম্বর দুপুরে দিকে আসামি তার ধানের গোলার পাশে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে শিশু হাবীবুল কিবরিয়া সেজুকে। 

পরদিন নিহতের বাবা আছাবুর রহমান চৌধুরী বাদি হয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানায় হত্যা মামলায় করেন। নিহত শিশু সেজু ছদরুল হোসেন চৌধুরীর আপন ভাতিজা।

আল আমিন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়