ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গাজীপুরে নারীসহ অপহরণ চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

কালিগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ৫ ফেব্রুয়ারি ২০২১  
গাজীপুরে নারীসহ অপহরণ চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

গাজীপুরে স্কুলছাত্র অপহরণের সঙ্গে জড়িত এক নারীসহ ছয় অপহরণকারীকে গ্রেপ্তার করেছে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং- এ তথ্য জানান গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ (দক্ষিণ) এর উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ নূরে আলম। এর আগে বুধবার (৩ ফেব্রুয়ারি) নগরীর বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হচ্ছেন— নগরীর সালনা পলাশটেক এলাকার আব্দুল নবীর ছেলে মিল্টন মাসুম (৩৫), তার স্ত্রী খালেদা আক্তার (৩৬), সাতক্ষীরা জেলার দেবহাটা থানার খেজুরবাড়িয়া এলাকার ওজিহারের ছেলে শাহীন আলম (৩৬), গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জানেরচালা এলাকার আব্দুল সবুরের ছেলে মামুন হোসেন (২৮), শেরপুর সদরের দোপাঘাট এলাকার মো. চাঁন মিয়ার ছেলে মো. ইউসুফ মিয়া (৩৬) ও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানার রাজাপুর এলাকার কুদ্দুস চৌকিদারের ছেলে হাসান চৌধুরী (৪৫)।

উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ নূরে আলম জানান, এ অপহরণকারী চক্রটি গত এক মাসে বিভিন্ন জেলা থেকে ১৭ জনকে অপহরণ করে। এরা সকলেই আন্তঃজেলা ছিনতাই ও অপহরণকারী দলের সদস্য।

চক্রটি ২৩ জানুয়ারি কোচিং সেন্টার থেকে বাসায় ফেরার পথে টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমির নবম শ্রেণির ছাত্র মো. তানভীর হোসেন সিয়ামকে (১৫) কৌশলে অপহরণ করে। পরে অপহরণকারীরা সিয়ামের বাবার কাছ থেকে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় সিয়ামকে হত্যার হুমকি দেয়।

এ ঘটনায় অপহৃত সিয়ামের বাবা গাছা থানায় মামলা করেন। পরে ২৫ জানুয়ারি সিয়ামকে মহানগরীর ধান গবেষণা ইনস্টিটিউটের দক্ষিণ পার্শ্বে ফেলে যায় অপহরণকারীরা। সেখান থেকে পুলিশ তাকে উদ্ধার করে।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান,  তথ্য প্রযুক্তি মাধ্যমে বুধবার নগরীর সালনা এলাকা থেকে অপহরণকারী মামুনকে গ্রেপ্তার করা হয়। তার স্বীকারোক্তি মোতাবেক অপর আসামিদের নগরীর বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ভুয়া সাংবাদিক পরিচয়পত্র, দুইটি মোটরসাইকেল, আটটি মোবাইল সেট ও নগদ ১৩ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তাররা গাজীপুরসহ ঢাকা, নরসিংদী, মুন্সীগঞ্জ, শেরপুর, ময়মনসিংহ এলাকার পেশাদার অপহরণকারী চক্রের সদস্য। তাদের নামে বিভিন্ন থানায় অপহরণ, হত্যা, মাদক, ছিনতাই ও ডাকাতির মামলা রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

রফিক/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়