ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনার ৪০ কেন্দ্রে দেওয়া হবে করোনার ভ্যাকসিন

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ৬ ফেব্রুয়ারি ২০২১  
খুলনার ৪০ কেন্দ্রে দেওয়া হবে করোনার ভ্যাকসিন

খুলনা মহানগরে ১৩ ও প্রত্যেক উপজেলায় তিনটি করে মোট ৪০ কেন্দ্রে করোনার ভ্যাকসিন দেওয়া হবে। 

রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় খুলনা মেডিক‌্যাল কলেজ কেন্দ্রে এই কার্যক্রমের উদ্বোধন করা হবে। কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রথমে ভ্যাকসিন গ্রহণ করবেন।

খুলনা জেলায় করোনার ভ্যাকসিন কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন‌্যে শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ভ্যাকসিন নিয়ে কেউ গুজব ছড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সংবাদ সম্মেলনে বলা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এ সময় উপস্থিত ছিলেন। 

এ সময় জানানো হয়, খুলনায় প্রাথমিক পর্যায়ে মোট এক লাখ ৬৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হবে, যার মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৪৮ হাজার ৯৬০ ডোজ। ইতিমধ্যে সব কেন্দ্রে টিকা পৌঁছে দেওয়া হয়েছে।

মহানগরে ১৩টি কেন্দ্রের জন্য ২৯টি টিম এবং প্রত্যেক উপজেলায় তিনটি করে মোট ২৭টি টিমকে প্রশিক্ষণ দিয়ে প্রস্তুত রাখা হয়েছে। প্রতিটি টিমে দুই জন করে টিকাদানকারী এবং চার জন করে ভলান্টিয়ার কাজ করবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকা দেওয়া হবে।  প্রতিটি কেন্দ্রে  ১৫০ জন হিসাবে দিনে ছয় থেকে সাড়ে ছয় হাজার জনকে টিকা দেওয়া হবে।

তালিকাভুক্তির জন‌্য সবাইকে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে www.surokkha.gov.bd ওয়েবসাইট বা গুগল প্লে স্টোর থেকে ‘সুরক্ষা অ্যাপস’ ডাউনলাডের মাধ্যমে নিবন্ধন করতে হবে। তবে ৫৫ বছরের ঊর্ধ্বে সব নাগরিক নিবন্ধন করতে পারবেন, সেক্ষেত্রে অগ্রাধিকার তালিকায় থাকার প্রয়োজন নেই।

 

খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়