ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চাঁদপুরে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন’ উদ্বোধন

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ৬ ফেব্রুয়ারি ২০২১  
চাঁদপুরে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন’ উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে চাঁদপুরে উদ্বোধন হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১। এতে চাঁদপুর জেলার ৮ উপজেলার ৮ হাজার নারী-পুরুষ অংশগ্রহণ করছে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি চাঁদপুর স্টেডিয়ামে টেলি কনফারেন্সের মাধ্যমে এই ম্যারাথন উদ্বোধন করেন।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানানোর জন্যই দেশব্যাপী এই ম্যারাথনের আয়োজন। তরুণ প্রজন্ম এই ম্যারাথনের মাধ্যমে সুস্থ থাকবে।

তিনি ম্যারাথনের জন্য নির্ধারিত অ্যাপের মাধ্যমে সকলকে নিবন্ধন করার আহবান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। 

বক্তব্য রাখেন কুমিল্লা সেনানিবাসের ৩ বীর অধিনায়ক লে. কর্ণেল মো. খায়রুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার কাজী আবদুর রহিম, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল পাটওয়ারী।

উপস্থিত ছিলেন কুমিল্লা সেনানিবাস থেকে আগত ভেন্যু কর্মকর্তা মেজর তুহিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জুর আহমেদ, যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, আহছান উল্লাহ আখন্দ, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা শাহীর হোসেন পাটওয়ারী, আবু নাছের বাচ্চু পাটওয়ারী, জেলা ক্রীড়া অফিসার তারিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সানাউল্লাহ খান প্রমূখ।

উদ্বোধনী ম্যারাথনে পুলিশ, ফায়ার সার্ভিস কর্মী, আনসার-ভিডিপিসহ বিভিন্ন পেশা শ্রেণির সহস্রাধিক লোক অংশগ্রহণ করেন।

৪৪ পদাতিক ব্রিগেড এবং চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে এই ম্যারাথন চলবে আগামী ৭ মার্চ পর্যন্ত। সেনাবাহিনীর এই আয়োজনে সহযোগিতা করছেন জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা।

জয়/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়