ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ময়মনসিংহে প্রথম করোনা ভ্যাকসিন নিলেন মেয়র টিটু

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ৭ ফেব্রুয়ারি ২০২১  
ময়মনসিংহে প্রথম করোনা ভ্যাকসিন নিলেন মেয়র টিটু

আনন্দঘন পরিবেশে ময়মনসিংহে করোনা ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ হাসপাতাল বুথে সিটি মেয়র ইকরামূল হক টিটু প্রথম টিকা গ্রহণ করেন। 

পর্যায়ক্রমে টিকা গ্রহণ করেন— বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. লুৎফুল হাসান, জেলা প্রশাসক মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেনসহ অন্যান্য রাজনৈতিক ও প্রশাসনিক কর্মকর্তারা।

টিকা গ্রহণ শেষে সিটি মেয়র ইকরামূল হক টিটু বলেন, ‘ টিকা নেওয়ার পর স্বাভাবিক আছি। একটি মহল সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য টিকা নিয়ে অপপ্রচার চালাচ্ছে। এর থেকে সচেতন থাকতে হবে।’ এসময় সকলকে টিকা নেওয়ার আহবান জানান তিনি।

সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম জানান, ময়মনসিংহ মহানগরীসহ জেলার ১৩টি উপজেলায় ১৬টি কেন্দ্রে ৫০টি বুথে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। এ পর্যন্ত ১১ হাজার নিবন্ধন সম্পন্ন হয়েছে।

এর মধ্যে প্রথম দফায় ৩ লাখ ২৪ হাজার ডোজ টিকা এবং ৩ লাখ ৪০ হাজার অটো ডিজেবল (এডি) সিরিঞ্জ ময়মনসিংহে পৌঁছেছে।

সিভিল সার্জন আরও জানান, টিকা প্রদান উপলক্ষ্যে ব্যানার, মাইকিং ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণা শুরু হয়েছে। টিকাকেন্দ্রে ল্যাপটপ ও ইন্টারনেট সংযোগ সহ নিবন্ধন বুথের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ট্যাবের মাধ্যমে নিবন্ধন কার্যক্রম শুরু করেছেন। অনলাইনে নিবন্ধন শেষে নিবন্ধনকারীকে টিকা সম্মতিপত্রে স্বাক্ষর করা হয়েছে।

মিলন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়