ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নরসিংদীতে লড়াই হবে ত্রিমুখী

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ৯ ফেব্রুয়ারি ২০২১  
নরসিংদীতে লড়াই হবে ত্রিমুখী

জমে উঠেছে নরসিংদী পৌরসভায় ভোটের প্রচার। শীত ও করোনাকে উপেক্ষা করে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা দিন-রাত চষে বেড়াচ্ছেন এখানের মাঠঘাট। চলছে অবিরাম ভোটারদের সঙ্গে কুশল বিনিময় ও প্রতিশ্রুতির ফুলঝুড়ি।

চতুর্থ ধাপে হতে যাওয়া এই পৌরসভার নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারি। সময় ঘনিয়ে আসায় সামাজিক যোগাযোগের মাধ্যমেও নিজেদের কর্মকাণ্ড ও প্রতিশ্রুতি তুলে ধরছেন প্রার্থীরা। পৌর এলাকার রাস্তা-ঘাট, হাটবাজার ও অলিগলি ছেয়ে গেছে পোস্টার আর ব্যানারে।

মেয়র পদে লড়ছেন ৪ জন। কিন্তু ভোটের মাঠে আলোচনা হচ্ছে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীকে নিয়ে। ধারণা করা হচ্ছে,  নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে। শেষ পর্যন্ত কে জয়ী হবেন- সেটাই এখন দেখার পালা।

নরসিংদী পৌরসভায় মেয়র পদে যারা লড়ছেন, তারা হচ্ছেন- আওয়ামী লীগের আমজাদ হোসেন বাচ্চু (নৌকা), বিএনপির হারুন অর রশিদ (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ’র আসাদুল হক হামিদ (হাত পাখা) ও স্বতন্ত্র প্রার্থী সাবেক জনপ্রিয় ছাত্রলীগ নেতা এস. এম কাইয়ুম (মোবাইল ফোন)।

১০.৩২ বর্গ কি.মি.আয়তন ও ৩৩টি মহল্লা নিয়ে এ পৌরসভাটি ১৯৭২ সালে গঠিত।  এবার পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৯৯ হাজার ৪৫৪ জন। 

মেয়র পদে ৪ জন ছাড়াও ৩টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কাউন্সিলর পদে ১০ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডে ৪২ জন কাউন্সিলর প্রার্থী ভোটযুদ্ধে রয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে ৪০টি ভোট কেন্দ্রে ২৭৮টি স্থায়ী এবং ৮টি অস্থায়ী বুথে ভোটগ্রহণ করা হবে।

এলাকায় ভোটারদের মাঝেও বিরাজ করছে উৎসবের আমেজ।  ভোটাররা চাচ্ছেন ভোট কেন্দ্রে গিয়ে নিজের পছন্দের প্রার্থীকে যেন ভোট দিতে পারেন তেমন একটা সুষ্ঠু পরিবেশ।

এইচ মাহমুদ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়