ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গোপালপুর পৌর নির্বাচন: সংঘর্ষে নিহতের ঘটনায় ২ মামলা

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ৯ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:০৫, ৯ ফেব্রুয়ারি ২০২১
গোপালপুর পৌর নির্বাচন: সংঘর্ষে নিহতের ঘটনায় ২ মামলা

টাঙ্গাইলের গোপালপুরে পৌর নির্বাচনে কেন্দ্র করে আওয়ামী লীগ প্রার্থী ও স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহতের ঘটনায় থানায় মামলা হয়েছে।

এছাড়াও আওয়ামী লীগের নির্বাচনি অফিস ভাঙচুরের ঘটনাও একটি মামলা হয়েছে। এই মামলায় পুলিশ আটজনকে গ্রেপ্তার করেছে।

মামলা দায়েরের বিষয়টি গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু নিশ্চিত করেছেন।

গত সোমবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সংঘর্ষে নিহত হয়। এ নিয়ে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) গোপালপুরে থমথমে অবস্থা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহত খলিলের বাবা নছিম উদ্দিন বাদী হয়ে সোমবার (৮ ফেব্রুয়ারি)  রাতে হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে।

অপরদিকে, আওয়ামী লীগ প্রার্থী রকিবুল হক ছানার নির্বাচনি কার্যালয় ভাঙচুরের ঘটনায় রফিকুল ইসলাম হীরা বাদী হয়ে মামলা করেছেন। এই মামলায় আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা হলে হুমায়ুন কবির, শেখ ফরিদ, রাজু আহমেদ, আল আমিন, ফরিদ, সাহেব আলী, সেলিম মিয়া ও মঞ্জুর হক।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী প্রার্থী) খন্দকার গিয়াজ উদ্দিন বলেন, সোমবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তার বাসা থেকে আটজনকে পুলিশ আটক করে নিয়ে যায়। পরে তাদের আওয়ামী লীগের নির্বাচনি কার্যালয় ভাঙচুরের মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু বলেন, দুটি মামলায় তদন্ত চলমান রয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গোপালপুর বাজারের কাছে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনি কার্যালয় ভাঙচুরের ঘটনাকে কেন্দ্র করে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এক পর্যায়ে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা বিদ্রোহী প্রার্থীর বাসা ঘেরাও করে। এ খবর বিদ্রোহী প্রার্থীর গ্রামে ছড়িয়ে পড়ে। তার সমর্থকরা মিছিল নিয়ে উপজেলা সদরে আসার সময় তাদের ওপর হামলা করা হয়। এতে গুরুতর আঘাত পেয়ে বিদ্রোহী প্রার্থীর সমর্থক খলিল (৩৫) নিহত হন।

আগামী ১৪ ফ্রেব্রুয়ারি গোপালপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রকিবুল হক ছানা। দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি খন্দকার গিয়াস উদ্দিন।

এছাড়াও বিএনপি প্রার্থী খন্দকার জাহাঙ্গীর আলম রুবেল এবং স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান প্রতিদ্বন্দিতা করছেন।

কাওছার/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়