ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পঞ্চগড়ে ইটভাটায় অভিযান, জরিমানা ৩১ লাখ

পঞ্চগড় সংবাদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ১১ ফেব্রুয়ারি ২০২১  
পঞ্চগড়ে ইটভাটায় অভিযান, জরিমানা ৩১ লাখ

পঞ্চগড়ে অনুমোদনহীন ছয়টি ইটভাটায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় দুটি ভাটা গুঁড়িয়ে দেওয়াসহ ছয় ভাটা মালিককে ৩১ লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে পঞ্চগড়ের বোদা উপজেলার বেংহারি বনগ্রাম ইউনিয়নের ডিওবি এবং এসআরবি নামের দুই ইটভাটা গুঁড়িয়ে দেওয়াসহ দুই মালিককে পাঁচ লাখ টাকা করে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। 

এছাড়া একই ইউনিয়নের এলআরবি ও এসএসবি ভাটা মালিককে পাঁচ লাখ করে ১০ লাখ এবং বোদা সদর ইউনিয়নের ডিবি ইটভাটাকে ছয় লাখ ও এমএমএল ইটভাটাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এসময় পরিবেশ অধিদপ্তরের রংপুর জেলার উপ-পরিচালক মেজবাবুল আলম, সহ-পরিচালক ফারুক হোসেন, নমুনা সংগ্রহকারী শাহিন আলম, র‍্যাব-১৩ নীলফামারী ব্যাটলিয়নের কোম্পানি কমান্ডার (সিনিয়র এএসপি) মুন্না বিশ্বাসসহ র‍্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩, সংশোধিত আইন ২০১৯ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

অভিযানে লাইসেন্স না থাকা, কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি এনে ইট তৈরি ও কৃষি জমিতে অবৈধভাবে ভাটা করে ইট পোড়ানোর কারণে এই জরিমানা করা হয়। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

নাঈম/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়