Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

র‌্যাব-১১’র অভিযানে পোশাক চুরি চক্রের ৮ জন আটক

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ১১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:৫৭, ১১ ফেব্রুয়ারি ২০২১
র‌্যাব-১১’র অভিযানে পোশাক চুরি চক্রের ৮ জন আটক

নারায়ণগঞ্জের কাঁচপুর বিসিক থেকে গার্মেন্টসের রপ্তানিকৃত পোশাক চুরির সংঘবদ্ধ চক্রের আট জনকে আটক করেছে র‌্যাব-১১। এসময় কোটি টাকা মূল্যের তৈরি পোশাকসহ কাভার্ডভ্যান উদ্ধার হয়।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে ঘটনাস্থলে র‌্যাব-১১ সাংবাদিক সম্মেলন করে জানায়, বৃস্পতিবার ভোরে র‌্যাব-১১-এর একটি দল নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার কাঁচপুর শিল্পনগরী এলাকায় প্রিমিয়াম বেভারেজ ফুড এন্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড ফ্যাক্টরির ভিতর অভিযান পরিচালনা করে। 

ফ‌্যাক্টরিতে রপ্তানিকৃত পোশাকভর্তি কাভার্ডভ্যান থেকে পোশাক চুরি করার সময় সংঘবদ্ধ চোর চক্রের আট জন সক্রিয় সদস্যকে আটক করে র‌্যাব। 

আটককৃতরা হলো- মো. লিটন, মো. দুলাল, মো. লোকমান চৌকিদার, মো. আলাউদ্দিন, মো. শাকিল, মো. মোস্তফা, মো. মিনহাজ আহম্মেদ, মো. রুবেল, এসময় কভার্টভ্যান থেকে কোটি টাকা মূল্যের রপ্তানিজাত চোরাই পোশাক উদ্ধার করা হয়।

এ বিষয়ে র‌্যাব-১১ সিও অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে- ফতুল্লা থানা এলাকার অপ্টিমাম ফ্যাশন ওয়‌্যর লি. ফ্যাক্টরির রপ্তানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান শিপমেন্টের জন্য চট্টগ্রাম বন্দরে নেওয়া হচ্ছিল। পথে কাঁচপুর বিসিক এলাকার প্রিমিয়াম বেভারেজ ফুড এন্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড ফ্যাক্টরির ভিতর কাভার্ডভ্যান ঢোকানো হয়। সেখানে ওই ফ্যাক্টরির কিছু অসাধু কর্মচারী এবং কাভার্ডভ্যানের চালক ও হেলপারের যোগসাজশে একটি সংঘবদ্ধ চোরচক্র রপ্তানিজাত পোশাক চুরি করে আসছিল। 
এই চোরচক্র রপ্তানিজাত পোশাকভর্তি কাভার্ডভ্যান তাদের সুবিধামত স্থানে নিয়ে শিপমেন্টের জন্য প্রস্তুত করা পোশাকভর্তি কার্টুন খুলে অভিনব কায়দায় প্রতিটি কার্টুন থেকে ১০ থেকে ২০টি করে পোশাক চুরি করে আত্মসাৎ করে আসছে। এ চুরির ফলে গার্মেন্টস মালিকগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতো এবং চাহিদা ও অর্ডার অনুযায়ী শিপমেন্ট দিতে না পারায় বিদেশি ক্রেতাদের কাছে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হতো। 
এসব অবৈধ চোরাই কার্যকলাপের প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি বিশেষ দল অভিযান চালিয়ে পোশাক চুরির সময় হাতেনাতে আট জনকে আটক করে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা দীর্ঘদিন থেকে চুরির কথা স্বীকার করেছে। ভবিষ্যতে এই সংঘবদ্ধ চোরাইচক্রের পলাতক সদস্যদের আইনের আওতায় আনতে র‌্যাবের গোপন অনুসন্ধান ও কঠোর নজরদারী অব্যাহত থাকবে বলে জানান লে. কর্নেল খন্দকার সাইফুল আলম।
আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

রাকিব/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়