ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কানাইঘাটে ভোটযুদ্ধের অপেক্ষা, ব্যালট যাবে সকালে

  নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ১৩ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৭:৪১, ১৩ ফেব্রুয়ারি ২০২১
কানাইঘাটে ভোটযুদ্ধের অপেক্ষা, ব্যালট যাবে সকালে

সিলেটের কানাইঘাট পৌর নির্বাচনে রোববার (১৪ ফেব্রুয়ারি) ভোটগ্রহণ করা হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ পৌরসভায় মেয়রের পাশাপাশি ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত করবেন প্রায় ২০ হাজার ভোটার।

ইতোমধ্যে ভোটগ্রহণের সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। এ পৌরসভার কেন্দ্রের সংখ্যা ৯টি। ভোটকক্ষ ৫৭টি। শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে এ সব কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের মধ্যে ব্যালট বক্স, সিলসহ নির্বাচনি সরঞ্জাম বিতরণ করা হয়েছে। কড়া নিরাপত্তায় তারা সেসব সামগ্রী নিয়ে নিজ নিজ কেন্দ্রে পৌঁছেছেন।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুসারে ব্যালট পেপার পৌঁছানো হবে ভোটের দিন সকালে। আর নির্বিঘ্নে ভোট আয়োজনের সব প্রস্তুতিও শেষ হয়েছে। ভোটের দিন পৌর এলাকাজুড়ে থাকবে চার স্তরের নিরাপত্তা। এক প্লাটুন বিজিবি সদস্য পৌর এলাকায় মোতায়েন রয়েছে। তাদের পৌর এলাকায় টহল দিতে দেখা গেছে।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফুর রহমান বলেন, পৌরসভার সব কেন্দ্রই গুরুত্বপূর্ণ। নির্বাচনি এলাকায় বিশেষ নিরাপত্তা নেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, কানাইঘাট পৌরসভা ২০০৫ সালে গঠিত হয়। বর্তমানে এ পৌরসভা ‘খ’ শ্রেণিভুক্ত। এই পৌরসভার তৃতীয় নির্বাচন এটি। ভোটার সংখ্যা ১৯ হাজার ৪২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৮৮০ জন এবং মহিলা ভোটার ৯ হাজার ৫৪৭ জন।

৪ হাজার ৬৭৩ বর্গএকর আয়তনের পৌরসভা নির্বাচনে ৫৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন এবং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী রয়েছে। মেয়র প্রার্থীরা হলেন, স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র মো. নিজাম উদ্দিন (নারিকেল গাছ), বিএনপি মনোনীত শরিফুল হক (ধানের শীষ), আওয়ামী লীগের লুৎফুর রহমান (নৌকা), ইসলামী আন্দোলনের নজির আহমদ (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী সোহেল আমীন (জগ) ও কাওসার আহমেদ (মোবাইল ফোন)।

পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল হাসনাত বলেন, পৌরসভায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। সব কেন্দ্রে ভোটের সরঞ্জাম পৌঁছানো হয়েছে। তবে ব্যালট পেপার সকালে পাঠানো হবে। 

ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন, সেই জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন বলে জানান সহকারী রিটার্নিং কর্মকর্তা। 

নোমান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়