ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অবশেষে বরিশালের জমজম নার্সিং কলেজ বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১১, ১৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০৩:২২, ১৪ ফেব্রুয়ারি ২০২১
অবশেষে বরিশালের জমজম নার্সিং কলেজ বন্ধ ঘোষণা

অবশেষে এক সপ্তাহের জন্য বরিশালের রুপাতলী এলাকার জমজম নার্সিং কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। সন্ধ্যার মধ্যেই হোস্টেল ত্যাগ করেছে সকল শিক্ষার্থী। এর আগেই হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়িতে ফিরেছেন চার শিক্ষার্থী।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) রাতে ভূতের আচড় আকস্মিক আতঙ্কে অচেতন ও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তারা। আজ শনিবার বেলা ১১টার তাদের বাড়ি ফেরার সুস্থতা সনদ প্রদান (ছাড়পত্র) করা হয় হাসপাতাল থেকে।

বিকলের পর আতঙ্কিত হয়ে নার্সিং কলেজের বাকি শিক্ষার্থীরাও কর্তৃপক্ষকে না জানিয়ে ছাত্রীবাস থেকে বাড়ি ফিরতে শুরু করে। অবস্থা বেগতিক দেখে কলেজ কর্তৃপক্ষ এক সপ্তাহের জন্য কলেজ বন্ধের ঘোষণা করে।

‘ভূত দেখে’ জ্ঞান হারানোর পর বরিশাল শের-ই বাংলা মেডিকোল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক ছাত্রী বলেন, হোস্টেলে প্রায় ৩৫ ছাত্রী থাকেন। ‘গত বছরের ফেব্রুয়ারিতে শিমু নামে এক ছাত্রীর সঙ্গেও এমন ঘটনা ঘটে। পরে মার্চে তো আমরা এখান থেকে চলে যাই। এরপর অনেকদিন ধরে ছাদে নানা ধরনের শব্দ পেতাম। ছাদ আটকানো থাকলেও এই শব্দটা আমাদের আতংকিত করতো।

শুক্রবার সকালে মিথিলা নামে এক জনকে আঁচড় দেয়ার পর আমরা কলেজ কর্তৃপক্ষ এবং হোস্টেল সুপারকে জানাই। সন্ধ্যার পর জামিলা নামের এক ছাত্রী ফোনে কথা বলার সময় বারান্দা থেকে উপরে একটি কালো অবয়ব উঠতে দেখেছে। তার দিকে তাকানোর পর লাল চোখ দেখতে পেয়ে ভয়ে চিৎকার করে মেয়েটি অচেতন হয়ে পড়েন। এরপর আমরাও সেটা দেখে জ্ঞান হারাই।’ 

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ইউনিট-২ এর মেডিকেল অফিসার ডাঃ মো. শাহিন বলেন, শুক্রবার রাতে হাসপাতালে ভর্তি হওয়ায় জমজম নার্সিং কলেজের শিক্ষার্থী জামিলা আক্তার (১৮), তামন্না (১৮), সেতু (২১) ও বৈশাখী (১৮) বর্তমানে সুস্থ আছেন। তারা কোন কিছু দেখে আতঙ্কিত হয়েছিলেন। সাধারণ এই রোগে চিকিৎসা তাদের পরিবার ও সহপাঠীরাই দিতে পারেন। তাই তাদের মানসিক শক্তি জোগাতে পরিবারের কাছে প্রেরণের পরামর্শ দেয়া হয়েছে। তবে সকালে জামিলা আক্তার (১৮) নামের রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে। বেলা ১১ টায় বাকি তিন জনকে ছেড়ে দেয়া হয়েছে।

কলেজের চেয়ারম্যান মাসুদুল হক বলেন, এক সময় কলেজের ষষ্ঠ তলায় মাদ্রাসা ছিল। সেটি সরিয়ে দেয়া হয়। চতুর্থ ও পঞ্চম তলায় ছিল ছাত্রী হোস্টেল। পরে হোস্টেল পঞ্চম ও ষষ্ঠ তলায় নেয়া হয়। এর আগে এমন ঘটনার কথা শোনার পর হুজুর ডেকে মিলাদ পড়িয়েছিল কর্তৃপক্ষ। 

তিনি জানান, আগামী এক সপ্তাহের জন্য কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী সপ্তাহের রোববার কালেজ খোলা হবে। তবে বন্ধের ৭ দিন প্রশাসনিক কার্যক্রম চলবে।

স্বপন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়