ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চট্টগ্রামের সব পৌরসভাতেই আওয়ামী লীগ প্রার্থীদের বিজয়

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৮, ১৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:৩৬, ১৫ ফেব্রুয়ারি ২০২১
চট্টগ্রামের সব পৌরসভাতেই আওয়ামী লীগ প্রার্থীদের বিজয়

রোববার দিনব্যাপী অনুষ্ঠিত বৃহত্তর চট্টগ্রামের ৬টি পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

পৌর মেয়র এবং কাউন্সিলর পদে নির্বাচিত সকলেই আওয়ামী লীগ সমর্থিত। এই পৌরসভাসমূহ হলো চট্টগ্রাম জেলার পটিয়া, চন্দনাইশ এবং সাতকানিয়াম রাঙ্গামাটি জেলার রাঙ্গামাটি পৌরসভা, বান্দরবানের বান্দরবান পৌরসভা এবং মাটিরাঙা পৌরসভা। দিনভর ভোটগ্রহণ শেষে রাতে স্থানীয় নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাগণ ফলাফল ঘোষণা করেন।

চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আইয়ুব বাবুল। তিনি ১৪ হাজার ৮৩৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী নুরুল ইসলাম সওদাগর পেয়েছেন ১৪৯৪ ভোট।

চন্দনাইশ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুহাম্মদ মাহাবুবুল আলম খোকা দ্বিতীয়বার পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন। খোকা ১৫ হাজার ৯শ ৫৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এলডিপি প্রার্থী এম আইনুল কবির ছাতা প্রতীকে পেয়েছেন ১ হাজার ৯শ ১৬ ভোট।

সাতকানিয়া পৌরসভা নির্বাচনের আহেই বিএনপির প্রার্থী মেয়র অ্যাডভোকেট এজেডএম মঈনুল হক চৌধুর খোকন তার প্রার্থিতা প্রত্যাহার করে নিলে আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন।

অপরদিকে, খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙা পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামছুল হক। তিনি ৫ হাজার ৭শ ২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এমএম জাহাঙ্গীর আলম পেয়েছেন ৩ হাজার ৭শ ৫৮ ভোট।

বান্দরবান পার্বত্য জেলার বান্দরবান পৌরসভা নির্বাচনে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মো. ইসলাম বেবী। বেবী পেয়েছেন ৯ হাজার ৫৬১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের মো. জাবেদ রেজা পেয়েছেন ৪ হাজার ৫৩৩ ভোট।

রাঙামাটি পার্বত্য জেলার রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন চৌধুরী দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ২২ হাজার ৮০১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৯৩৫ ভোট।

রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়