ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্কুলছাত্রী ধর্ষণের প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ২২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:৫৯, ২২ ফেব্রুয়ারি ২০২১
স্কুলছাত্রী ধর্ষণের প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, টুঙ্গিপাড়া উপজেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত।

সোমবার (ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলার জিটি স্কুলের সামনে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের ওপর দাঁড়িয়ে হাতে হাত ধরে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় দোষীদের শাস্তির দাবিতে বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড প্রদর্শন করা হয়। এ মানববন্ধনে ওই শিক্ষার্থীর সহপাঠিরা, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধন চলাকালে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, টুঙ্গিপাড়া উপজেলা শাখার সভাপতি লিমন বিশ্বাস, সহপাঠি মিতু হক বক্তব্য রাখেন। এসময় বক্তরা বলেন, ওই স্কুল ছাত্রীকে গণধর্ষণ করা হযেছে। দোষীদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবি জানায় তারা।

টুঙ্গিপাড়া থানার অফিসার ইচার্জ (ওসি) এ এফ এম নাসিম জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। এর মধ্যে ভিকটিমের ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় উপজেলার সঞ্চরন কোচিং সেন্টার থেকে পড়া শেষ করে বাসায় ফেরার পথে ওই স্কুল শিক্ষার্থীকে চোখ বেঁধে ইজিবাইকে করে তুলে নিয়ে যায় আসামি মিতুল মল্লিক, রসুল খান ও রাজীব শেখ। পরে তারা ধর্ষণ করে রাত ৮টার দিকে অচেতন অবস্থায় বাসার সামনে ফেলে রেখে যায়। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে প্রথম টুঙ্গিপাড়া হাসপাতালে ও পরে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে অবস্থা খারাপ হলে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

এ ঘটনায় ওই স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে গত শুক্রবার (১৯.০২.২০২১) রাতে টুঙ্গিপাড়া থানায় ওই তিন যুবককে আসামি করে একটি মামলা দায়ের করেন। গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ওই শিক্ষার্থী ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। বর্তমানে সে বাড়িতে অবস্থান করছেন।

বাদল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়