Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৩ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৮ ১৪২৭ ||  ১৮ রজব ১৪৪২

সহকর্মী হত্যার বিচার চেয়ে রাজপথে ব্যাংকাররা

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪১, ২৩ ফেব্রুয়ারি ২০২১  
সহকর্মী হত্যার বিচার চেয়ে রাজপথে ব্যাংকাররা

সিলেটের জৈন্তাপুর উপজেলায় অগ্রণী ব্যাংকের হরিপুর গ্যাস ফিল্ড শাখায় কর্মরত কর্মকর্তা মওদুদ আহমেদ (৩৫) হত্যার বিচার দাবিতে সিলেটের রাস্তায় নেমেছেন তার সহকর্মীরা।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে নগরের চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেন ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা।

হত্যায় জড়িত সিএনজি অটোরিকশা চালক নোমান হাছনুসহ সব আসামিকে গ্রেপ্তার করে শাস্তির মুখোমুখি করতে বিক্ষোভও করছেন তারা। পাশাপাশি ব্যাংকারদের নিরাপত্তার দাবিও তুলেছেন।

অগ্রণী ব্যাংক অফিসার সমিতি, অগ্রণী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ এবং সিবিএ সিলেট এর যৌথ আহ্বানে আয়োজিত এ মানববন্ধনে সিলেটের বিভিন্ন ব্যাংকের দুই শতাধিক কর্মী অংশ নেন। এতে একাত্মতা পোষণ করে অংশ নেন সিলেটের বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘নগরের ব্যস্ততম একটি এলাকায় প্রকাশ্যে একজন ব্যাংক কর্মকর্তাকে মারধর করে হত্যা করা হলো। অথচ ঘটনার তিন দিন পার হলেও আসামিরা এখনও ধরাছোঁয়ার বাইরে। এতে পুলিশের উদাসিনতাই প্রকাশ পায়।’

তারা আরও বলেন, ‘সিলেটে পরিবহন শ্রমিকদের নৈরাজ্য বেড়েই চলছে। মওদুদ হত্যার ঘটনা প্রথমে তারা গোপন করতে চেয়েছিল। তবে তা প্রকাশ পেয়েছে। এর আগেও তাদের হাতে প্রায়শই যাত্রী হয়রানীর ঘটনা ঘটলেও তা প্রকাশ পায় না। তাদের নৈরাজ্য বন্ধ করতে জনসাধারণকে সোচ্ছার হতে হবে।’

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট নিশি মোহন নাথ বলেন, ‘আপাতত আমরা মওদুদ আহমদের খুনিদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি। আগামীকাল সিলেটের সব ব্যাংকে কর্মকর্তা-কর্মচারীরা কালো ব্যাজ ধারণ করে প্রতীকী প্রতিবাদ জানাবেন। তারপরও আসামিরা গ্রেপ্তার না হলে আলোচনার মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।’

এর আগে সকালে একই দাবিতে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি দিয়েছেন ব্যাংকাররা। 

ব্যাংক অফিসার্স ক্লাব সিলেটের সভাপতি সৈয়দ মো. নকিব হোসেন জানান, মওদুদ হত্যার বিচার দাবিতে তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এ দাবিতে লাগাতার কর্মসূচি ঘোষণার বিষয়ে আলোচনা চলছে।

উল্লেখ‌্য, ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে গত শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত পৌনে ৮টার দিকে সিলেট নগরের বন্দর বাজার কালেক্টরেট জামে মসজিদের সামনে তাকে মারধর করে কয়েকজন সিএনজি অটোরিকশা চালক।

পরে তাকে উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। রাত পৌনে ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত মওদুদের বাড়ি ময়মনসিংহ জেলার গৌরীপুরের টেংগুরিপাড়া গ্রামে।

এ ঘটনার পরদিন নিহতের বড়ভাই আব্দুল ওয়াদুদ বাদি হয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় তিনি সিএনজি অটোরিকশা চালক নোমান হাছনুরের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করেছেন। তবে এখন পর্যন্ত এ ঘটনার প্রধান আসামিসহ কোনো আসামিকেই গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

কোতেয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ বলেন, ‘প্রাথমিকভাবে একজনকে শনাক্ত করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।’

নোমান/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়