RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭ ||  ১৩ রজব ১৪৪২

ধর্ষণ মামলায় রাঙামাটির ইউপি চেয়ারম্যান জেলে

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৭, ২৩ ফেব্রুয়ারি ২০২১  
ধর্ষণ মামলায় রাঙামাটির ইউপি চেয়ারম্যান জেলে

বরকল উপজেলার ভুষণছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদ

ধর্ষণ মামলায় রাঙামাটির বরকল উপজেলার ভুষণছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদকে জেল হাজতে প্রেরণ করেছে রাঙামাটি নারী ও শিশু ট্রাইবুনাল আদালতের বিচারক। 

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে আদালত এই নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, ধর্ষণের অভিযোগে ২০২০ সালের ২৬ জুন ভুক্তভোগী নারী বরকল থানায় মামলা করেন। এরপর আদালত থেকে সমন জারি হলে উচ্চ আদালত থেকে জামিন নেন বরকলের ভুষণছড়া ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা মামুনুর রশিদ। উচ্চ আদালত তাকে নিম্ন আদালতে আত্নসমর্পণ করতে বলেন। কিন্তু অভিযুক্ত চেয়ারনম্যান পালিয়ে যান।

আজ মঙ্গলবার বিকালে রাঙামাটির নারী ও শিশু ট্রাইবুনালের বিচারক নুরুল ইসলামের আদালতে আত্নসর্মপন করতে গেলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন।

ওই ইউপি চেয়ারম্যান মামুনের বিরুদ্ধে ধর্ষণ মামলা ছাড়াও মারামারি, দুর্নীতি, বন মামলাসহ অনেক অভিযোগ রয়েছে বলে জানা গেছে। এসব অভিযোগের সত্যতা পাওয়ায় গত বছর ৫ জুলাই তাকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান শেখ ফজলে সামসের নির্দেশে সরাসরি দল থেকে বহিস্কার করা হয়। তার আগে বরকল উপজেলা যুবলীগের সভাপতি ছিলেন মামুন।

মামলার বাদি ও একই ইউনিয়নের ছোটহরিণার বাসিন্দা মো. নাছির উদ্দিন হাওলাদার বলেন, ‘বিয়ে ও চাকরির কথা বলে মামুন চেয়ারম্যান আমার মেয়ের (২০) সর্বনাশ করেছে। উপযুক্ত বিচারের জন্য সর্বশেষ নিজে বাদি হয়ে বরকল থানায় ধর্ষণের অভিযোগে মামুনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছি।’

বিজয় ধর/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়