ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইউপি চেয়ারম্যান আবু রাশেদের বরখাস্তাদেশ প্রত্যাহার

জয়পুরহাট সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ২৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১১:২৪, ২৪ ফেব্রুয়ারি ২০২১
ইউপি চেয়ারম্যান আবু রাশেদের বরখাস্তাদেশ প্রত্যাহার

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু রাশেদ আলমগীরের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে। 

গত ১৮ ফেব্রুয়ারি সিনিয়র সহকারী সচিব আবুজাফর রিপন স্বাক্ষরিত জেলা প্রশাসক বরাবরে পাঠানো চিঠির সূত্রে এ তথ্য জানা গেছে। চিঠিতে জানানো হয়েছে, আবু রাশেদ আলমগীর জেলা প্রশাসক বরাবরে অনিয়ম না করার অঙ্গীকারনামা দেওয়ায় প্রথমবারের মতো ক্ষমা করা হলো। স্থানীয় সরকার বিভাগ হতে গত বছরের ২২ সেপ্টেম্বর জারিকৃত তার সাময়িক বরখাস্ত সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার করা হলো।  

অনিয়মের অভিযোগে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট অধিশাখা গত বছরের ২২ সেপ্টেম্বর আবু রাশেদ আলমগীরকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করে। পরে ওই আদেশ চ্যালেঞ্জ করে চেয়ারম্যান উচ্চ আদালতে রিট পিটিশন করেন। শুনানি শেষে উচ্চ আদালত গত বছরের ২ নভেম্বর বরখাস্তাদেশ তিন মাসের জন্য স্থগিত করেন। আদালতের নির্দেশে চেয়ারম্যান পরিষদ পরিচালনা করা অবস্থায় মন্ত্রণালয় থেকে তার সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে। 

চেয়ারম্যান আবু রাশেদ আলমগীর বলেন, ‘অনিয়ম হলেও আমার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ছিল না। প্রতিপক্ষরা আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে অভিযোগ করায় আমাকে সাময়িক বরখাস্ত করা হয়। কিন্তু তদন্তে দুর্নীতি না পেয়ে বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে।’ 

জেলা প্রশাসক শরীফুল ইসলাম বলেন, ‘চেয়ারম্যানের মাধ্যমে তার বরখাস্ত আদেশ প্রত্যাহারের খবর জেনেছি। চিঠি হাতে পেলে ব্যবস্থা নেওয়া হবে।’ 

শামীম/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়