ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চসিকের নতুন মেয়রসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ২৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১২:৫২, ২৪ ফেব্রুয়ারি ২০২১
চসিকের নতুন মেয়রসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ভোট কারচুপি ও নির্বাচনে নানা অনিয়মের অভিযোগে চসিকের নব নির্বাচিত মেয়র ও প্রধান নির্বাচন কমিশনারসহ ৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম আদালতে এই মামলাটি দায়ের করেন চসিক নির্বাচনে পরাজিত বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

মামলা দায়ের করার সত্যতা নিশ্চিত করে ডা. শাহাদাত রাইজিংবিডিকে জানান, চসিক নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে ৯ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। মামলায় বর্তমান চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী, প্রধান নির্বাচন কমিশনার, চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাসহ ৯ জনকে আসামি করা হয়েছে।

ডা. শাহাদাতের আইনজীবী দেলোয়ার হোসেন চৌধুরী রাইজিংবিডিকে জানান, চট্টগ্রামের যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ খাইরুল আমীনের আদালতে ডা. শাহাদাত হোসেনের পক্ষে মামলাটি দায়ের করা হয়েছে।

মামলায় বিবাদী করা হয়েছে— চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান, নির্বাচন কমিশনার সচিব, প্রধান নির্বাচন কমিশনার, আবুল মনজুর, এম এ মতিন, খোকন চৌধুরী, মুহাম্মাদ ওয়াহেদ মুরাদ, মো. জান্নাতুল ইসলামকে।

মামলায় চসিক নির্বাচনে কারচুপি ও ফল বাতিল চেয়ে আবেদন জানানো হয়েছে বলেও জানান আইনজীবী দেলোয়ার হোসেন।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়