Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

কালকিনিতে প্রার্থীকে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত কমিটি

মাদারীপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ২৪ ফেব্রুয়ারি ২০২১  
কালকিনিতে প্রার্থীকে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত কমিটি

মাদারীপুরের কালকিনি পৌর নির্বাচনের প্রচারণা থেকে স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজকে পুলিশের গাড়িতে করে তুলে ঢাকা নেওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী পরিচালক মোরশেদ আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠনের কথা বলা হয়েছে। 

গত ১৮ ফেব্রুয়ারি কমিটি গঠন হলেও সোমবার (২২ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত চিঠি হাতে পান মাদারীপুরের সংশ্লিষ্টরা কর্মকর্তারা। বিষয়টি প্রথমে গোপন থাকলেও মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতে সাংবাদিকরা তা জানতে পারে। 

কমিটির প্রধান করা হয়েছে, নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক হুমায়ুন কবিরকে। বাকি দুই সদস্য হলেন- নির্বাচন কমিশনের শৃঙ্খলা ও আপিল বিভাগের উপসচিব খোরশেদ আলম ও আইন বিষয়ক-২ শাখার সিনিয়র সহকারী সচিব মো. আবু ইব্রাহীম। তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।  

স্বতন্ত্র প্রার্থী নিখোঁজের ঘটনায় সংশ্লিষ্ট পুলিশের ভুমিকা, দোষী ব্যক্তিকে চিহ্নিতকরণ, প্রকৃত ঘটনা উদঘাটন, ভবিষ্যতে এমন ঘটনায় পুনরাবৃত্তি যাতে না ঘটে, সেই ব্যাপারে সুপারিশের বিষয়ে তদন্তে প্রাধান্য দিতে বলা হয়েছে। 

গত ৭ ফেব্রুয়ারি কালকিনি পৌরসভার দক্ষিণ কৃষ্ণনগরে নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মশিউর রহমান সবুজ বলেন, ৬ ফেব্রুয়ারি দুপুর ২টার দিকে কালকিনি পৌর এলাকার পালপাড়ায় নির্বাচনি প্রচারণা থেকে কালকিনি থানার ওসি নাছিরউদ্দিন গাড়িতে করে তাকে জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসানের কাছে নিয়ে যান। পরে পুলিশ সুপারের গাড়িতে করে সবুজকে ঢাকায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দূল কাদেরের কাছে নিয়ে যাওয়া হয়। এ সময় মোবাইল ফোন বন্ধ পেয়ে সবুজ নিখোঁজ হয়েছেন দাবি করে বিক্ষোভ করে কালকিনি থানা ঘেরাও করে তার কর্মী-সমর্থকরা। পরে নৌকার প্রার্থী এস এম হানিফের সমর্থকদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সবুজ নিখোঁজের ১৩ ঘণ্টা পর ওইদিন রাত ৩টার দিকে নিজ বাড়িতে ফিরে আসেন। 

গত ২২ ফেব্রুয়ারি কালকিনি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু স্বতন্ত্র প্রার্থী নিখোঁজের ঘটনায় নির্বাচন স্থগিত রেখেছেন নির্বাচন কমিশন।

*পুলিশের গাড়িতে করে আমাকে ঢাকায় নেওয়া হয় : মেয়রপ্রার্থী মশিউর রহমান

বেলাল/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়