ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জরুরিভাবে হেলিকপ্টার সেবা পাবে পঞ্চগড়বাসী

পঞ্চগড় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৯, ২৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২১:১৮, ২৪ ফেব্রুয়ারি ২০২১
জরুরিভাবে হেলিকপ্টার সেবা পাবে পঞ্চগড়বাসী

পঞ্চগড় থেকে চিকিৎসা ও দুর্যোগসহ জরুরি প্রয়োজনে ঢাকাসহ বিভিন্ন এলাকায় জরুরি যাতায়াতের জন্য হেলিকপ্টার সেবা সহজলভ্য করতে বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এ নিয়ে এক জরুরি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এর আগে বাংলাদেশ বিমান বাহিনীর ১০১ স্পেশাল ফ্লাইং ইউনিটের কমান্ড্যান্ট এয়ার কমডোর এম মাহমুদুর হাসানের নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনীর একটি প্রতিনিধি দল হেলিকপ্টার যোগে পঞ্চগড় স্টেডিয়ামে অবতরণ করেন। 

এর মাধ‌্যমে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে যে কোন সময় হেলিকপ্টার অবতরণ ও উড্ডয়নের সম্ভাবতা যাচাই করা হয়। 

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, একই ইউনিটের উইং কমান্ডার ওমর করিম এবং ৩১ নং স্কোয়াড্রন লিডার আব্দুল মুহিত চৌধুরী।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্থানীয় স্টেডিয়ামে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে নিরাপদে যে কোনো সময় হেলিকপ্টার অবতরণ এবং উড্ডয়নের বিভিন্ন কারিগরি বিষয় উপস্থাপন করেন। পাশাপাশি এ নিয়ে সার্বিক প্রস্তুতি গ্রহনের জেলা প্রশাসনের প্রতি আহ্বান জানান। 

এসময় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহান, পঞ্চগড় পৌরসভা মেয়র জাকিয়া খাতুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, জরুরি চিকিৎসা সেবাসহ জেলার যে কোনো দুর্যোগ বা জরুরি প্রয়োজনে সংশ্লিষ্টদের দপ্তরের অনুমতি সাপেক্ষে সরকারিভাবে হেলিকপ্টার সেবা পাওয়া যাবে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে বিভিন্ন জেলায় সহজে হেলিকপ্টার অবতরণ ও উড্ডয়ন সম্ভাবতা যাচাই করা হচ্ছে।

নাঈম/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়