Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৯ ১৪২৮ ||  ০৮ রমজান ১৪৪২

রাত পোহালেই ভোট, কালীগঞ্জে উৎসবের আমেজ

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ২৭ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:০৫, ২৭ ফেব্রুয়ারি ২০২১
রাত পোহালেই ভোট, কালীগঞ্জে উৎসবের আমেজ

পঞ্চম ধাপের ভোটের জন্য প্রস্তুত গাজীপুরের কালীগঞ্জ পৌরসভা। রাত পোহালেই কালীগঞ্জ পৌরসভার ভোট। রোববারের (২৮ ফেব্রুয়ারি) ভোট গ্রহণকে কেন্দ্র করে ওই পৌরসভায় উৎসবের আমেজ বিরাজ করছে। সরব হয়ে আছে প্রতিটি ওয়ার্ড, গ্রাম ও পাড়া-মহল্লা। 

কালীগঞ্জ পৌর নির্বাচন রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, অবাধ ও শান্তিপূর্ণ করতে তাদের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন। ভোটাররা যাতে নিবিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন সেজন্য নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে ওই পৌরসভার ৬টি পয়েন্টে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। ভোটের দিন এলাকায় পুলিশের ১৭টি মোবাইল টিম, ৩টি স্ট্রাইকিং টিম ছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে ১৭টি পুলিশের অপারেশন টিম কাজ করবে। অন্যদিকে ডিবি, আনসার-ভিডিপিও কাজ করছে। এই নির্বাচনকে ঘিরে একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৫ প্লাটুন বিজিবি ও ৭৫ জন র‌্যাব বাহিনীর সদস্য কাজ করবেন। সব মিলিয়ে পৌরসভা থাকবে নিরাপত্তার চাদরে ঢাকা।

সূত্র আরো জানায়, এটা কালীগঞ্জ পৌরসভার দ্বিতীয় নির্বাচন। এর আগে ২০১৩ সালের ৩০ জুন প্রথম পৌর নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই সময় দলীয় কোন প্রতীক ছিল না। তবে দলীয় প্রতীকে এবারই প্রথম কালীগঞ্জ পৌর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের এস.এম রবীন হোসেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত ধানের শীষ প্রতীকের ফরিদ আহমেদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতপাখা প্রতীকের মো. চাঁন মিয়া ও স্বতন্ত্র নারিকেল গাছ প্রতীকের প্রার্থী মো. লুৎফুর রহমানসহ ৪ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। এছাড়াও ৩৩ জন সাধারণ কাউন্সিলর, ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

পৌরসভার ৯টি ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৩৬ হাজার ৬৪০ জন। এর মধ্যে ১৮ হাজার ৩২১ জন পুরুষ ও ১৮ হাজার ৩১৯ জন মহিলা ভোটার। আর ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ১৭টি কেন্দ্র ও ১২০টি কক্ষের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  

কালীগঞ্জ পৌর নির্বাচন রিটার্নিং ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ বলেন, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছি।

সর্বশেষ

পাঠকপ্রিয়