ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সুনামগঞ্জে ব্রিজ ভেঙে ট্রাক খালে, যোগাযোগ বিচ্ছিন্ন 

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ২৭ ফেব্রুয়ারি ২০২১  
সুনামগঞ্জে ব্রিজ ভেঙে ট্রাক খালে, যোগাযোগ বিচ্ছিন্ন 

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় বেইলি ব্রিজ ভেঙে পাথর বোঝাই ট্রাক খালে পড়ে গেছে। ওই ট্রাকের চালকসহ তিনজন আহত হয়েছেন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) ভোরে দোয়ারাবাজার-ছাতক সড়কের নৈনগাঁও এলাকার ব্রিজটি ভেঙে যায়। এতে দোয়ারাবাজার উপজেলা থেকে শিল্পনগরী ছাতক ও বিভাগীয় শহর সিলেটের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

স্থানীয়রা ও পুলিশ জানায়, দোয়ারাবাজার উপজেলা থেকে ছাতক হয়ে সিলেট যাওয়ার প্রধান সড়ক দোয়ারাবাজার-ছাতক সড়ক। শনিবার ভোরে সিলেটের কোম্পানীগঞ্জ থেকে পাথর বোঝাই করে আসা ট্রাক বেইলি ব্রিজে উঠলে অতিরিক্ত ওজনের কারণে সেটি ভেঙে বিকট শব্দে নোয়াজের খালে পড়ে যায়। ট্রাকচালক আল আমিন (৩৫), দুই সহযোগী মোহাম্মদ আলী (৩২), মোশারফ হোসেন (৩০) আহত হন। চালক আল আমিন কোম্পানীগঞ্জ থানার দক্ষিণ ভুরদেই গ্রামের শামছু মিয়ার ছেলে। পরে আহতাবস্থায় তারা পালিয়ে যায়।

ভাঙা ব্রিজের দুই পাশে শতাধিক যানবাহন আটকা পড়েছে। দূর্ভোগে পড়েছেন উপজেলা সদর, লক্ষ্মীপুর, সুরমা, বোগলাবাজারসহ ৬টি ইউনিয়নের কয়েক লাখ মানুষ।

ছাতক সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম বলেন, বেইলি ব্রিজটি পুরোপুরি ভেঙে গেছে। আপাতত বেইলি ব্রিজ স্টকে নেই। তাই সময় লাগবে। 

উপবিভাগীয় প্রকৌশলী বলেন, ‘তবে আমরা বিকল্প চিন্তাও করছি। এই খালের ওপর আরসিসি ব্রিজ নির্মাণ করা হয়েছে। সেটির দুইপাশে এপ্রোচ ভরাট করতে পারি। তাহলে ১০ থেকে ১৫ দিনের মধ্যে সরাসরি যান চলাচল সম্ভব হবে।’ 

আল আমিন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়