ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুশতাকের মৃত্যু নিয়ে পোস্ট: শ্রমিক নেতা রুহুল আমিন গ্রেপ্তার 

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ২৭ ফেব্রুয়ারি ২০২১  
মুশতাকের মৃত্যু নিয়ে পোস্ট: শ্রমিক নেতা রুহুল আমিন গ্রেপ্তার 

রুহুল আমিন

কারাগারে মারা যাওয়া লেখক মুশতাক আহমেদকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিনকে গ্রেপ্তার করা হয়েছে। 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোস্তাক আহমেদ। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে তাকে ভাড়া বাসা থেকে তুলে নিয়ে যায় সাদাপোশাকের পুলিশ। 

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরের দিকে লেখক মুশতাক আহমেদকে নিয়ে ফেসবুকে পোস্ট করেন রুহুল আমিন। মুশতাক আহমেদের সঙ্গে গ্রেপ্তার কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের খুলনার খালিশপুরস্থ বাসায় ভাড়া থাকতেন তিনি। সেই বাসা থেকে তাকে আটক করে খুলনা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। 

একইসঙ্গে আটক করা হয় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সংগঠক নিয়াজ মুর্শিদকে। তবে রাত সাড়ে ১২টার দিকে তাকে ছেড়ে দেওয়া হয় নিজেই রাইজিংবিডিকে জানান নিয়াজ মুর্শিদ।

খালিশপুর থানার ওসি কাজী মোস্তাক আহমেদ বলেন, মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ রুহুল আমিনকে আটক করে এবং তার বিরুদ্ধে খালিশপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে। ওই মামলা ডিবি-ই তদন্ত করছে। 
এদিকে, রুহুল আমিনকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদ। 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে নিয়াজ মুর্শিদের নেতৃত্বে মিছিল শুরু হয়। মিছিলটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ হাদিস পার্কের সামনে গিয়ে শেষ হয়। 

নূরুজ্জামান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়