ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘চুপ করে থাকলে দেশের স্বাধীনতা ও গণতন্ত্র থাকবে না’  

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫১, ২৭ ফেব্রুয়ারি ২০২১  
‘চুপ করে থাকলে দেশের স্বাধীনতা ও গণতন্ত্র থাকবে না’  

বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বলেছেন, এ সরকারের কাছে দাবি করে লাভ নেই। চুপ করে থাকলে দেশের স্বাধীনতা ও গণতন্ত্রও থাকবে না। আন্দোলন-সংগ্রামের মাধ্যমেই সরকারের বিদায় করে সত্যিকারের জনগণের সরকার কায়েম করতে হবে। 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে খুলনা নগরীর কেডি ঘোষ রোডের বিএনপি কার্যালয় চত্বরে খুলনা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শাহজাহান ওমর বলেন, ‘আওয়ামী লীগ কোনো দিন সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসেনি। বর্তমানের বিনা ভোটের এমপিরাও খন্দকার মোশতাকের মতো কবে বেঈমানি করে, সেটাও বলা যায় না।’  

তিনি বলেন, ‘জিয়াউর রহমান শুধু স্বাধীনতা যুদ্ধের ডাক দিয়েই ক্ষান্ত থাকেননি, তিনি রণাক্ষণেও যুদ্ধ করেছেন। বীরউত্তম খেতাব জিয়াউর রহমানের অর্জন। এ খেতাব কেউ কেড়ে নিতে পারবে না।’ 

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি এবং প্রয়াত জিয়াউর রহমানের বীরউত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা মহানগর ও জেলা বিএনপি মহাসমাবেশের ডাক দেয়। প্রশাসনের অনুমতি না পাওয়ায় কড়া পুলিশি বেষ্টনির মধ্যে সমাবেশ করে দলটি। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ২০২১ সাল হচ্ছে পরিবর্তনের বছর। এই বছর খালেদা জিয়া মুক্ত হবেন, তারেক রহমান দেশে ফিরবেন। এই বছরেই জনগণের প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন। 

সমাবেশে বক্তৃতা করেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, মশিউর রহমান, অনিন্দ্য ইসলাম অমিত প্রমুখ।

পথে নেতাকর্মীদের বাধা দেওয়ার অভিযোগ
নেতাকর্মীদের মহাসমাবেশ স্থলে পৌঁছাতে পথে পথে বাধা দেওয়ার অভিযোগ করেছে বিএনপি। পার্শ্ববর্তী জেলা থেকে নেতাকর্মী-সমর্থকরা মহাসমাবেশে অংশ নিতে পারেনি। সমাবেশে বক্তৃতায় সব বক্তা এই অভিযোগ করেন।

সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরুর পূর্বে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা গণমাধ্যমকর্মীদের বলেন, ভয়-ভীতি দেখানো হচ্ছে, যাতে সমাবেশে অংশগ্রহণ না করে। রূপসা, দিঘলিয়া, তেরখাদা, ডুমুরিয়া, ফুলতলা, বটিয়াঘাটা, কয়রা ও দাকোপ উপজেলার বিপুলসংখ্যক নেতাকর্মী বাধার মুখে ফিরে যেতে বাধ্য হয়েছে। বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীরা আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ করেন বিএনপি এই নেতা।

নূরুজ্জামান/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়