Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

বিসিক শিল্পনগরীতে আগুনে কারখানা পুড়ে ছাই

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৪:৪৬, ২৮ ফেব্রুয়ারি ২০২১
বিসিক শিল্পনগরীতে আগুনে কারখানা পুড়ে ছাই

মুন্সীগঞ্জ বিসিক শিল্পনগরীতে অগ্নিকাণ্ডে হেনা ফিসিং নেট নামে এক জালের কারখানা আগুনে পুড়ে গেছে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে সদর উপজেলার পঞ্চসার এলাকায় বিসিক শিল্প নগরীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবু বক্কর জামাল বিষয়টি জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর রাতে হঠাৎ করে ওই কারখানায় আগুন লেগে যায়। সে সময় ভিতরে শ্রমিকরা কর্মরত ছিলেন। আগুন লাগার সঙ্গে সঙ্গে শ্রমিকরা বের হতে সক্ষম হওয়ায় কোনো হতাহত হয়নি।

কারখানাটির ম্যানেজার চান মিয়া বলেন, ‘কিভাবে  আগুন লাগলো তা বুঝতে পারিনি। এঘটনায় কোনো হতাহত না হলেও ক্ষতিগ্রস্থ কারখানার মালামাল ও যন্ত্রাংশসহ আনুমানিক ৬০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।’

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবু বক্কর জামাল জানান, আগুনের খবর পেয়ে ভোর ৪টা ৪০মিনিটের দিকে আমার ফায়ার সার্ভিসের ২টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হই। তবে এরমধ্যেই আগুন ছড়িয়ে পড়ায় ভয়াবহতা বিবেচনা করে আরও ২টি  ইউনিট যুক্ত করা হয়। ৪ ইউনিটের প্রচেষ্টায় সকাল ৭টায় দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। কীভাবে আগুন  লেগেছে তা এখনো জানা যায়নি। ক্ষয়ক্ষতির সঠিক হিসেব নির্ধারণ করা যায়নি এখনো।

এদিকে, আগুন নিভানোর কার্যক্রমে এসে আবু ইউসুফ নামের এক ফায়ার সার্ভিস কর্মী আহত হয়েছেন। তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রতন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে