Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৩ রমজান ১৪৪২

ডালপালার মধ্য দিয়ে বিদ্যুতের তার, ঝুলছে ইট

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ২৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২২:৫৬, ২৮ ফেব্রুয়ারি ২০২১
ডালপালার মধ্য দিয়ে বিদ্যুতের তার, ঝুলছে ইট

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার নীলফা বয়রা উচ্চ বিদ্যালয়ের সড়কের পাশে একটি শিমুল গাছের মধ্য দিয়ে বিদ্যুতের মেইন তার টানানোয় দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে। 

বিদ্যুতের দুই খুটির মধ্যখানে ওই শিমুল গাছের স্থালে আরেকটি খুটি স্থাপনের কথা ছিলো। সেক্ষেত্রে গাছটি কাটতে হতো। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান তা না করে গাছের ডালপালার মধ্য দিয়ে বিদ্যুতের মেইন তার টেনে নিয়ে গেছে।  

গাছের ডালপালার মধ্য দিয়ে চারটি তার টানানো হয়েছে। এর একটি তারের সঙ্গে গাছের ডালের স্পর্শ এড়াতে দুটি ইট ঝুলিয়ে দেওয়া হয়েছে। কিন্তু বাতাসে ডালে স্পর্শ লাগছে বাকি তিন তারের। এতে বিদ্যুতের স্পর্ক হওয়ায় আগুনের ফুলকি ছড়িয়ে পড়ছে। এলাকাবাসীর মধ্যে আতঙ্কা দেখা দিয়েছে। যে কোনো সময় দূর্ঘটনার আশঙ্কা করছেন তারা। 

রোববার (২৮ ফেব্রুয়ারি) ঘটনাস্থলে গিয়ে গাছের ডালপালার মধ্য দিয়ে টানানো তারে ইট ঝোলানো দেখা গেছে। স্থানীয়রা জানান, বাতাস হলে তার ডালে লাগছে। এতে আগুন বের হচ্ছে। এখানকার মানুষ ভয়ে আছে। স্থানীয় বাসিন্দা রইচ শেখ বলেন, যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। তারা ভয়ে আছেন।  

পল্লী বিদ্যুৎ টুঙ্গিপাড়ার এজিএম ফেরদৌস আহম্মেদ জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান। ওই শিমুল গাছের স্থালে একটি খুটি স্থাপনের কথা ছিলো। কিন্তু ঠিকাদার এমন কেন করলেন তারা বুঝতে পারছেন না। 

এজিএম ফেরদৌস আহম্মেদ বলেন, ‘এভাবে বিদ্যুৎ সরবরাহ অত্যন্ত ঝুঁকিপূর্ণ। ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ’
 

বাদল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়