Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৯ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

কুড়িগ্রামে প্রতারণার মামলায় আল হামীমের ৩ কর্মকর্তা জেলহাজতে

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ২৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:৩৫, ২৮ ফেব্রুয়ারি ২০২১
কুড়িগ্রামে প্রতারণার মামলায় আল হামীমের ৩ কর্মকর্তা জেলহাজতে

কুড়িগ্রামে অর্থ আত্মসাতের মামলায় আল হামীম পাবলিক লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের তিন কর্মকর্তাকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। তারা হলেন—মাওলানা আনিছুর রহমান, মাওলানা রেজাউল করিম ও মাওলানা আছয়াদুর রহমান আপেল।

রোববার (২৮ ফেব্রুয়ারি) আদালতে জামিন নিতে গেলে আদালত তাদের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি আল হামীমের কর্মী ওমর ফারুক ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে উলিপুর থানায় একটি মামলা দায়ের করেন। আকর্ষণীয় মুনাফা দেওয়ার কথা বলে আল হামীমের নামে স্থানীয়দের কাছ থেকে ৮০ লাখ টাকা আদায় করেন তারা। বিভিন্ন স্কিমের মেয়াদ শেষে সদস্যদের জমা করা টাকার লভ্যাংশ না দিয়ে তা আত্মসাৎ করেন ওই কর্মকর্তারা। গত ৭ ফেব্রুয়ারি ওই মামলায় আদালত থেকে অস্থায়ী জামিন নেন তারা। রোববার আসামিরা আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে জেলহাজতে পাঠান।

উল্লেখ‌্য, কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় ৩ হাজার গ্রাহকের ৮ কোটি ৮২ লাখ টাকা নিয়ে উধাও হয়ে যান আল হামীম পাবলিক লিমিটেডের এমডি এনামুল কবীর কোহিনুর ও তার সহযোগীরা। ওই প্রতিষ্ঠানটি কুড়িগ্রাম ও লালমনিরহাটে চার ক্যাটাগরিতে সদস্য সংগ্রহ করে। কাগজপত্রে ইসলামি শরিয়াহ মোতাবেক ব্যবসা পরিচালনার কথা বলা হলেও দ্বিগুণ লাভের প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে প্রতিষ্ঠানটি।

বাদশাহ্/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়