ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সন্তান না হওয়ায় দুটি শিশু চুরি করে আল্পনা : পুলিশ সুপার

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
সন্তান না হওয়ায় দুটি শিশু চুরি করে আল্পনা : পুলিশ সুপার

সন্তান না হওয়ার কারণে হাসপাতাল থেকে দুটি শিশু চুরি করেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করেছেন আল্পনা খাতুন (২৯)।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সদর থানা চত্বরে সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার হাসিবুল আলম এ তথ্য জানান। 

পুলিশ সুপার বলেন, গত ২৩ ফেব্রুয়ারি সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতাল থেকে ২৩ দিনের বাচ্চা মাহিম এবং শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সলঙ্গা থানার সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতাল থেকে জন্মের ৭ ঘণ্টা পর আরেক বাচ্চা চুরি করেন আল্পনা খাতুন। পরে শিশু দুটিকে আল্পনা তার বাবার বাড়ি সলঙ্গা থানার আলোকদিয়া গ্রামে নিয়ে যায়।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে আলোকদিয়া গ্রামে অভিযান চালিয়ে শিশু মাহিমকে মৃত অবস্থায় ও আরেক শিশুকে জীবিত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এ সময় চোরচক্রের পাঁচজন নারী ও তিন পুরুষ সদস্যকে আটক করা হয়। 

আটককৃতরা হলেন, আলোকদিয়া গ্রামের মৃত সোলায়মান হোসেনের স্ত্রী সয়রন বিবি, তার মেয়ে আল্পনা খাতুন, ছেলে রবিউল ইসলাম, রবিউলের স্ত্রী ময়না খাতুন, একই গ্রামের মৃত সাইফুল ইসলামের স্ত্রী মিনা খাতুন, রেজাউলের স্ত্রী খাদিজা খাতুন ও গ্রাম্য চিকিৎসক শরিফুল ইসলামসহ আটজন।

এই ঘটনায় মৃত শিশুর বাবা চয়ন তালুকদার বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেছেন। 

পুলিশ সুপার হাসিবুল আলম জানান, সাত বছর আগে আল্পনা খাতুনের বিয়ে হয়। কিন্তু এতদিনে সন্তান না হওয়ায় তাকে গঞ্জনা পোহাতে হয়। কয়েকমাস আগে আল্পনা স্বামীর বাড়িতে জানান- তিনি গর্ভবতী। পরে পরিকল্পনা করে বাবার বাড়িতে আসেন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে আসা-যাওয়ার সুবাধে হাসপাতালের এক কর্মচারীর সঙ্গে তার সক্ষতা গড়ে ওঠে এবং শিশু চুরির পরিকল্পনা করে। 

পুলিশ সুপার বলেন, সম্প্রতি শিশু মাহিম অসুস্থ হলে আল্পনা গ্রাম্য চিকিৎসক মো. শরিফুলের কাছে নিয়ে যায়। কিন্তু পরে শিশুটি মারা যায়। আল্পনা শিশুর মৃতদেহ ধানের গোলায় লুকিয়ে রাখে। এরপর শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে আল্পনা বোরকা পরে সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতাল থেকে জন্মের ৭ ঘণ্টা পর শিশুটি চুরি করে।  
 

রাসেল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়