ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে কালো প্রতাকা মিছিল

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ১ মার্চ ২০২১  
মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে কালো প্রতাকা মিছিল

সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে কালো পতাকা মিছিল করেছে নোয়াখালীতে কর্মরত গণমাধ্যম কর্মীরা।

নোয়াখালীতে পৌর মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের সঙ্গে আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের সংঘর্ষের মধ্যে গুলিবিদ্ধ হয়ে নিহত হন স্থানীয় সাংবাদিক মুজাক্কির।

সোমবার (১ মার্চ) বেলা ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের প্রাঙ্গণ থেকে কালো প্রতাকা মিছিল বের হয়। জেলার গণমাধ্যম কর্মীরা মিছিলে অংশ নিয়ে মুজাক্কিরের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানান। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালী প্রেস ক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার সিকদার, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মনিরুজ্জামান চৌধুরী, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল, সময় টিভির নোয়াখালী প্রতিনিধি সাইফুল্লাহ কামরুল প্রমুখ। উপস্থিত গণমাধ্যম কর্মীরা মুজাক্কির হত্যার বিচার না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

গত ১৯ ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের অনুসারীদের সংঘর্ষ হয়। ঘটনার ছবি ও ভিডিও ধারণ করতে গিয়ে মুজাক্কিরসহ কয়েকজন গুলিবিদ্ধ হন। পরের দিন রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মুজাক্কিরের মৃত্যু হয়। 

সংঘর্ষের ঘটনায় ২০ ফেব্রুয়ারি সকালে বাদল বাদী হয়ে একটি এবং কোম্পানীগঞ্জ থানার এসআই সফিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। সেখানে চরফকিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন লিটনকে প্রধান আসামি করে আরও ৪৪ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়াও অজ্ঞাতপরিচয় ৫০০-৬০০ জনকে আসামি করা হয়। 

একই ঘটনায় কাদের মির্জার পক্ষেও থানায় অভিযোগ জমা দেওয়া হয়। 


 

সুজন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়