Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৩ রমজান ১৪৪২

রাজধানী ও সাভার থেকে ৪ জঙ্গি আটক 

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ১ মার্চ ২০২১  
রাজধানী ও সাভার থেকে ৪ জঙ্গি আটক 

সাভার ও রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় বেশকিছু উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। 

সোমবার (১ মার্চ) দুপুরে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৪। এতে জানানো হয়, রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুর দেড়টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত সাভার, রাজধানীর ভাষানটেক, তেজগাঁও ও যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক চারজন হলেন, চট্টগ্রামের কলিম উল্ল্যাহ, আলী রাসেল, শেরপুরের তাসকিন হাসান আকন্দ (আনন্দ) ও নরসিংদীর জহিরুল ইসলাম (মাসুদ)।

তাদের কাছ থেকে ১১টি উগ্রবাদী বই, জঙ্গি তৎপরতায় ব্যবহৃত পাঁচটি মোবাইল উদ্ধার করা হয়। এই মোবাইলে জঙ্গি তৎপরতা সংশ্লিষ্ট ১২৬টি ক্ষুদে বার্তা পাওয়া গেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন। আটক কলিম উল্ল্যাহ উচ্চশিক্ষিত। তিনি কোম্পানিতে চাকরি করতেন। বর্তমানে কাপড়ের ব্যবসা করেন। তিনি সংগঠনের সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন।

তাসকিন হাসান আকন্দ ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনার পাশাপাশি নারায়ণগঞ্জের বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। তিনি বেশ কিছুদিন আনসার আল ইসলামের সঙ্গে জড়িত থেকে অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি প্রচার করে আসছেন।

জাহাঙ্গীর মিয়া ওরফে জহিরুল ইসলাম রাজধানীর যাত্রাবাড়ীতে মাদ্রাসায় অধ্যায়নরত। আলী রাসেল কারওয়ান বাজারে মাছের আড়তে কাজ করতেন। তিনি সংগঠনের অন্যান্যদের সঙ্গে গোপন বৈঠকের পাশাপাশি নতুন সদস্য সংগ্রহ চেষ্টা করছিলেন তিনি।

র‌্যাব-৪ এর সিনিযর সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল বলেন, আটক জঙ্গি সদস্যদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 
 

সাব্বির/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়