ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গাজীপুরে ট্রেন যাত্রীদের ধর্মঘট

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২ মার্চ ২০২১   আপডেট: ১৬:৩৬, ২ মার্চ ২০২১
গাজীপুরে ট্রেন যাত্রীদের ধর্মঘট

গাজীপুরে জয়দেবপুর রেলওয়ে জংশনে সব আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি, ট্রেনের বগি বৃদ্ধি, জয়দেবপুর রেল ক্রসিং-এ ওভারব্রিজ নির্মাণসহ ১০ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (২ মার্চ) সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত ঘণ্টাব্যাপী নগরীর জয়দেবপুর রেল জংশনে এ অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করে ট্রেনযাত্রীদের সংগঠন ‘গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটি’।

সংগঠনের সভাপতি প্রকৌশলী মো. সামসুল হকের সভাপতিত্বে কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা হাতেম আলী, আওয়ামী লীগ নেতা আরিফুল ইসলাম, হোসনে আরা সিদ্দিকা জুলি, মোহাম্মদ শরীফ হোসাইন প্রমুখ।

বক্তারা বলেন, করোনাকালীন সময়ে ‘অতিরিক্ত যাত্রী নিয়ন্ত্রণ প্রকল্প’ নামে একটি প্রকল্প চালু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।  প্রকল্পটির মাধ্যমে রেলওয়ে পরিচালিত ট্রেনগুলোতে আসনবিহীন যাত্রী নিয়ন্ত্রণ করা হলেও বেসরকারিভাবে চালিত ট্রেন চলছে নিয়ন্ত্রণহীনভাবে।  এতে সীমাহীন কষ্টে পড়েছেন গাজীপুর থেকে ঢাকায় যাতায়াতকারী নিয়মিত যাত্রীরা। 

এজন্য ১০ দফা দাবি আদায়ে আন্দোলনে নেমেছেন বলে জানান তারা।

গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটির নেতৃবৃন্দ হুঁশিয়ারি দিয়ে বলেন, গাজীপুরের ৭০ লাখ মানুষের দাবি মেনে না নেওয়া হলে ভবিষ্যতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

রফিক সরকার/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়