Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৯ শা'বান ১৪৪২

এই বৃদ্ধ কি আপনার পরিচিত?

গাজীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ৪ মার্চ ২০২১   আপডেট: ২২:১২, ৪ মার্চ ২০২১
এই বৃদ্ধ কি আপনার পরিচিত?

বয়স আনুমানিক ৮০। কয়েকদিন ধরেই গাজীপুরের কালীগঞ্জ পৌর শহরে দিকভ্রান্ত ঘুরে বেড়াচ্ছেন। হাতে পাতলা একটি কম্বল এবং টিসু কাপড়ের ব্যাগ। 

বৃহস্পতিবার (০৪ মার্চ) বিকালে বৃদ্ধকে দেখা গেল শহরের পুরাতন ব্যাংক মোড় এলাকায়। একটি দোকানের সামনে শুয়ে আছেন। কৌতূহলী পথচারী বৃদ্ধকে ডেকে তুললেন। জানতে চাইলেন নাম, ঠিকানা।

বৃদ্ধ নাম বলতে পারলেন না অথবা এড়িয়ে গেলেন। অসহায় জীবনের প্রতি তাঁর বুঝি আর আগ্রহ নেই। চোখে নিষ্পলক দৃষ্টি। চেহারায় বেদনার ছাপ। কথা বলছিলেন ধীর লয়ে এবং অনেক সময় নিয়ে। অস্পষ্টভাবে যতটুকু বললেন তাতে বোঝা গেল গ্রামের নাম সুতিদা। ছেলের নাম আব্দুল আলিম। ছেলে ইউনিয়ন পরিষদের মেম্বার। 

ইউনিয়ন পরিষদের একজন সদস্য যার সন্তান তিনি রাস্তায় কেন? এই প্রতিবেদক বৃদ্ধার মুখের কাছে কান পেতে জানতে চাইলেন বিস্তারিত। খুব একটা জানা গেল না। শুধু জানা গেল এতটুকু- ছেলের বউ তাকে বাড়ি থেকে বের করে দিয়েছেন।

ইতোমধ্যে আরো দু’চারজন সহানুভূতি নিয়ে এগিয়ে এসেছেন। তাদের পরিকল্পনায়  বৃদ্ধের পরিচয় পেতে সহযোগিতা চেয়ে ছবিসহ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেওয়া হলো। কথা হলো কালীগঞ্জ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেনর সঙ্গে। তিনি এই প্রতিবেদককে সাহায্যের আশ্বাস দিয়ে জানালেন, চেষ্টা চলছে ওই মুরুব্বিকে পরিবারের কাছে হস্তান্তর করার। পরিবার না-পাওয়া গেলে ভবঘুরে আশ্রয় কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করা হবে।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হকও বললেন, আমি থানাগুলোতে খোঁজ নিচ্ছি। যদি ওই গ্রাম বা মেম্বারের নাম পাই তাহলে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। 

 

 

রফিক/তারা

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে