ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাদক আইনে চাঁদপুরের ইতিহাসে সর্বোচ্চ ৫ বছরের সাজা পেলেন খালেক

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২৫, ৫ মার্চ ২০২১  
মাদক আইনে চাঁদপুরের ইতিহাসে সর্বোচ্চ ৫ বছরের সাজা পেলেন খালেক

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চাঁদপুরের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ শাস্তি পেলেন মো. আব্দুল খালেক (৪১) নামে এক মাদক কারবারি। আদালত তাকে ৫ বছরের সশ্রম কারাদণ্ডের সাথে নগদ ৫ হাজার টাকা জরিমানাও করেছেন। 

মামলাটির বাদী হচ্ছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক এ. কে. এম. দিদারুল আলম। 

মামলার নথি সূত্রে জানা যায়, আসামী মো. আব্দুল খালেক কুমিল্লা জেলার দাউদকান্দি থানার সাদারদিয়া গ্রামের মৃত আব্দুল মান্নান ও মনোয়ারা বেগমের ছেলে। তার বর্তমান ঠিকানা হচ্ছে চাঁদপুরের মতলব দক্ষিণের নায়ের গাঁও পাঠান মিজির বাড়ি।

মামলার নথি সূত্রে আরও জানা যায়, খালেককে ১ হাজার ৮’শ ১০ পিচ ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছিল। পরে তার বিরুদ্ধে মতলব দক্ষিণ থানায় ২০২০ সালের ৮ জুলাই মাদক আইনে মামলা করা হয়। মামলা নং-১১, জি. আর. নং-১০০/২০২০। 

আদালত সূত্রে জানা যায়, চাঁদপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৯ ফেব্রুয়ারি এ মামলার রায় দেন। রায়ে আসামী মো. আবদুল খালেককে ৫ বছরের সশ্রম কারাদণ্ড এবং নগদ ৫ হাজার টাকা এবং অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

৪ মার্চ বৃহস্পতিবার এই রায়ের ব্যপারে মামলার বাদী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক এ. কে. এম. দিদারুল আলম বলেন, মামলার রায়ের কপি মাত্রই হাতে পেলাম। চাঁদপুরের ইতিহাসে এটিই মাদক আইনে সর্বোচ্চ শাস্তি। এতো অল্প সময়ে এ মামলাটির রায় হওয়ায় আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স নীতিতে’ এই রায় আমাদের অনুপ্রেরণা হয়ে কাজ করবে।

জয়/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়