Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১ ১৪২৮ ||  ০১ রমজান ১৪৪২

সৈয়দপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত

খুরশিদ জামান কাকন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ৬ মার্চ ২০২১   আপডেট: ১১:২৪, ৬ মার্চ ২০২১
সৈয়দপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ অনুষ্ঠিত হয়েছে। 

‘মুজিববর্ষে ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল ম্যারাথন’ এই স্লোগানকে সামনে রেখে ৬ মার্চ শনিবার বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে এই ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হয়। এতে সৈয়দপুরের বিভিন্ন শ্রেণীপেশার পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

সৈয়দপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত এই ম্যারাথনের শুভ উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রমিজ আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান, উপজেলা নির্বাচন অফিসার রবিউল আলম, উপজেলা সমবায় অফিসার মশিউর রহমান, সৈয়দপুর পৌর আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক। 

এদিন সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হওয়া ৫ কিলোমিটারের ম্যারাথন দৌড়টি শহরের বঙ্গবন্ধু সড়ক হয়ে পার্বতীপুর রোড দিয়ে আবার উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। দুই ঘন্টাব্যাপী চলা ম্যারাথন শেষে সেরা ২০ দৌড়বিদকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুরস্কার দেওয়া হয়।

প্রসঙ্গত, মুজববর্ষ উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী গত ১০ জানুয়ারি থেকে দেশে-বিদেশে আয়োজন করছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১। এতে ফুল, হাফ ও ডিজিটাল ম্যারাথন এই তিনটি ক্যাটাগরিতে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে ১০ লাখ প্রতিযোগী অংশগ্রহণ করেছেন। এরই মধ্যে ঢাকা ম্যারাথনকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দেওয়া হয়েছে। এখন থেকে প্রত্যেক বছর ১০ জানুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের আয়োজন করা হবে।

সৈয়দপুর/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়