Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১ ১৪২৮ ||  ০১ রমজান ১৪৪২

বাগেরহাট বইমেলায় ২৫ লাখ টাকার বই বিক্রি

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ৬ মার্চ ২০২১   আপডেট: ১৩:৫৫, ৬ মার্চ ২০২১
বাগেরহাট বইমেলায় ২৫ লাখ টাকার বই বিক্রি

বাগেরহাটে অনুষ্ঠিত এবারের অমর একুশে বইমেলায় ২৫ লাখ টাকার বই বিক্রি হয়েছে। বইমেলা শেষে সমাপনী অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

এই বইমেলায় সর্বোচ্চ সংখ্যক বইয়ের ক্রেতা হচ্ছেন- বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাস ও সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শমসের আলী। তপন কুমার বিশ্বাস কিনেছেন ১ লাখ ৭১ হাজার টাকার বই এবং চেয়ারম্যান শমসের আলী কিনেছেন ১ লাখ ৫২ হাজার টাকার বই। 

খুলনা বিভাগীয় অতিরিক্ত কমিশনার শুভাষ চন্দ্র সাহা প্রধান অতিথি হিসেবে শুক্রবার (৫ মার্চ) রাতে সমাপনী অনুষ্ঠানে সর্বোচ্চ সংখ্যক বই ক্রেতাদের হাতে পুরস্কার তুলে দেন।

এছাড়া কুইজ প্রতিযোগীতার মাধ্যমে ১০ জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হয়।

বাগেরহাট জেলা প্রশাসক আনম ফয়জুল হকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- প্রধান আলোচক ফকিরহাট সরকারি ফজিলাতুন্নেছা মুজিব কলেজের অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেব প্রসাদ পাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোছাব্বেরুল ইসলাম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভুইয়া হেমায়েত উদ্দীন।

বক্তারা বলেন, জীবন গড়তে বইয়ের কোনো বিকল্প নেই। একজন মানুষের জীবনে বই সবচেয়ে বড় বন্ধু।  বই এমন একটি উপকরণ, যা একজন মানুষকে সহজেই আলোকিত করে তুলতে পারে। শিক্ষার আলো, নীতি-নৈতিকতা-আদর্শ, ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সভ্যতা, সাহিত্য-সংস্কৃতিসহ সবকিছুই রয়েছে বইয়ের ভেতরে। একমাত্র বইয়ের মধ্যেই আছে সব ধরনের জ্ঞান। তাই জীবনের জন্য বই প্রয়োজন। একটি সুস্থ, সুন্দর জাতি গঠন করতে হলে অবশ্যই বই পড়তে হবে।

পুরস্কারপ্রাপ্ত বইক্রেতা শমসের আলী বলেন, আমার ইউনিয়ন পরিষদের একটি কক্ষে স্থানীয়দের পড়ার জন্য লাইব্রেরি গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছি। এ কারণে বইগুলো কিনেছি।

গত ২২ ফেব্রুয়ারি বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে এই বইমেলার উদ্বোধন করা হয়।

টুটুল/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়