Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১১ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৮ ১৪২৭ ||  ২৭ শা'বান ১৪৪২

রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর সেই বৃদ্ধ ফিরে পেলেন পরিবার

কালিগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ৬ মার্চ ২০২১   আপডেট: ১৯:৫৩, ৬ মার্চ ২০২১
রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর সেই বৃদ্ধ ফিরে পেলেন পরিবার

এই বৃদ্ধ কি আপনার পরিচিত?’ শিরোনামে গত ৪ মার্চ রাতে দেশের পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডিতে একটি সংবাদ প্রকাশ হয়। নিউজটি প্রকাশের পর সেই বৃদ্ধ (৮৪) তার পরিবার ফিরে পেয়েছেন।

শনিবার (৬ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মিজানুল হক।

উদ্ধার হওয়া সেই বৃদ্ধের নাম ইউসুফ আলী। তিনি লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার ভোটমারি ইউনিয়নের চৌধূরীরহাট এলাকার শ্রুতিধর গ্রামের মৃত সফর আলীর ছেলে।

ওসি একেএম মিজানুল হক জানান, বৃদ্ধ ইউনুফ আলী কালীগঞ্জের আনাচে-কানাচে ঘুরাঘুরির সময় ফয়সাল আহমেদ সরকার নামে স্থানীয় এক যুবক তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পরিচয় চেয়ে স্ট্যাটাস দেন। এছাড়াও তিনি ওই বৃদ্ধকে রাস্তা থেকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন এবং সেখানে তাকে খাবার-দাবার, কাপড়-চোপড় কিনে দেন এবং সেবা করেন। হাসপাতালে দুইদিন ভর্তি থাকা অবস্থায় বৃদ্ধের খোঁজ-খবরও নেন ওই যুবক।

ওসি জানান, শুক্রবার (৫ মার্চ) রাত ১২টার দিকে ওই বৃদ্ধের ছেলে হায়দার আলীর কাছে তুলে দেওয়া হয়েছে। থানার ইন্সপেক্টর (তদন্ত) শহিদুল ইসলাম ওই বৃদ্ধের ছেলে হায়দার আলীর কাছে তুলে দেন।

ওসি আরও জানান, গত ৪ মার্চ বিকেলে বৃদ্ধের বিষয়টি নিয়ে স্থানীয় একজন গণমাধ্যমকর্মী থানা পুলিশের সহযোগিতা চান। পরে ওইদিন রাতেই ওই বৃদ্ধকে নিয়ে রাইজিংবিডিতে একটি সংবাদ প্রকাশ হয়। সেই সংবাদের সূত্র ধরে রাতে ওই নিউজ পোর্টালের প্রতিবেদকের সঙ্গে যোগাযোগ করেন রংপুর রেঞ্জের লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানার ডিউটি অফিসার, ওই থানাধীন ভোটমারি ইউপি চেয়ারম্যান আহাদুল, ইউপি সদস্য আরাম মেম্বার এবং বৃদ্ধের ছেলে হায়দার আলী। এভাবেই রাইজিংবিডির করা প্রতিবেদনে বৃদ্ধ ইউসুফ আলী তার পরিচয় ও পরিবার খুঁজে পেয়েছেন। তবে মানবিক কাজে সহযোগিতার জন্য রাইজিংবিডি ও এর প্রতিবেদক এবং সেবা প্রদানকারী ওই যুবককে ধন্যবাদ জানান ওসি।

ছেলে হায়দার আলী (৫১) জানান, তিনি বাবা মায়ের একমাত্র সন্তান। মা হালিমা খাতুন ২০১২ সালে মৃত্যু বরণ করেন। এরপর থেকে তার বাবার একটু মাসিক সমস্যা দেখা দেয়। এর আগেও তিনি একবার বাড়ি থেকে হারিয়ে যান। ওই সময় নিখোঁজের ২৫ দিনপর গাজীপুরের সাইনবোর্ড এলাকা থেকে উদ্ধার করা হয় বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই গাজীপুরের কালীগঞ্জ পৌর শহরের ঘুরে বেড়াচ্ছিলেন আনুমানিক ৮০ কিংবা ৮২ বছর বয়স্ক এক বৃদ্ধ। হাতে একটি পাতলা কম্বল ও একটি টিসু কাপড়ের ব্যাগ।ওই বৃদ্ধের পরিচয় পেতে সহযোগিতা চেয়ে তার ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকজন পোস্টও দেন।

রফিক/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়