Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

সিরাজগঞ্জে চুরি হওয়া শিশু ৪ ঘণ্টা পর উদ্ধার, আটক ২

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ৬ মার্চ ২০২১  
সিরাজগঞ্জে চুরি হওয়া শিশু ৪ ঘণ্টা পর উদ্ধার, আটক ২

সিরাজগঞ্জের কামারখন্দ থেকে চুরি হওয়া ২৩ দিনের শিশুটি ৪ ঘণ্টার ব্যবধানে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৬ মার্চ) বিকাল ৪টার দিকে সিরাজগঞ্জ শহরের বড়গোলা আভিসিনা হাসপাতালের সামনে থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। 

এ ঘটনায় রানী বেগম (৩৫) ও তার বাবা আনোয়ার হোসেনকে (৫৫) আটক করেছে পুলিশ। আটক দুজন কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের বাসিন্দা। 

সিরাজগঞ্জ সদর থানার এএসআই হাসিবুল ইসলাম এতথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, শনিবার বিকেল ৪টার দিকে সিরাজগঞ্জ শহরের বড়গোলা রোডের আভিসিনা হাসপাতালের সামনে থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা সম্পর্কে বাবা ও মেয়ে।

তিনি বলেন, ‘এ বিষয়ে সাড়ে ৬টার দিকে সদর থানা চত্ত্বরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে বিস্তারিত জানানো হবে।’

এর আগে, শনিবার বেলা ১২টার দিকে কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের বারাকান্দি এলাকা থেকে ২৩ দিনের শিশুটি চুরি হয়। শিশুটি উপজেলার শহিদুল ইসলাম ও ফরিদা দম্পতির সন্তান।

ফরিদা খাতুন বলেন, ‘শনিবার (৬ মার্চ) সকালে শিশুটি ঘুমালে আমি বাড়ির বাইরে যাই। কিছুক্ষণ পর ঘরে ফিরে দেখি শিশুটি নেই। অনেক খাঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান পাইনি।’ 

স্থানীয়রা জানান, কালো বোরকা পরিহিত এক মহিলা শিশুটিকে কোলে নিয়ে কর্ণসূর্তি এলাকার দিকে পালিয়ে গেছে। বিষয়টি থানা পুলিশকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সিরাজগঞ্জের সাখাওয়াত এইচ মেমোরিয়াল হাসপাতালে জন্মের ছয়ঘণ্টা ও মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল থেকে ২৩ দিন বয়সী শিশু চুরির ঘটনা ঘটেছে। ওই ঘটনায় শিশুটির বাবা চয়ন ইসলাম বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। 

এ ঘটনার পাঁচ দিনের ব্যবধানে শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে সলঙ্গা থানাধীন আলোকদিয়া এলাকার একটি বাড়ি থেকে জীবিত অবস্থায় একটি শিশুকে এবং মৃত অবস্থায় অপর একটি শিশুকে উদ্ধার করা হয়। শিশু চুরির ঘটনায় তিন জন পুরুষ ও পাঁচ জন নারীকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

অদিত্য রাসেল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে