Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৯ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

বঙ্গবন্ধুর সমাধিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৭, ৭ মার্চ ২০২১  
বঙ্গবন্ধুর সমাধিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হচ্ছে। 

আজ রোববার (৭ মার্চ) সকাল ১১টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক সাহিদা সুলতানা ও পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা। পরে বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা। 

এরপর গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, টুঙ্গিপাড়া পৌরসভা, উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা জানায়।

অন্যদিকে, গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের পক্ষ থেকে সরকারি বঙ্গবন্ধু কলেজে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধ জানানো হয়। পরে কলেজ ক্যাম্পাসে মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যা, সাধারণ সম্পাদক আতাউর রহমান পিয়াল, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন তাজসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে, ৭ মার্চে বঙ্গবন্ধুর ভাষণ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় পৌর পার্কের উম্মুক্ত মঞ্চে দিনব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জেলা শিল্পকলা একাডেমিসহ জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা কবিতা, দেশাত্মবোধক গান ও নাটক পরিবেশন করেছেন।

এছাড়াও, জেলার কাশিয়ানী, কোটালীপাড়া ও মুকসুদপুর উপজেলায়ও যথাযোগ্য মযার্দায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত হচ্ছে। 
 

বাদল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়